Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ঈদের ছুটি শেষে প্রাণবন্ত বশেমুরবিপ্রবি ক্যাম্পাস

প্রকাশিত: ২৬ আগষ্ট ২০১৮, ২২:২২

বশেমুরবিপ্রবি লাইভ: পবিত্র ঈদুল আজহা ও জাতীয় শোক দিবসের দীর্ঘ ছুটি শেষে ২৬ আগস্ট রবিবার খুলেছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি)। পরিবার পরিজনের সাথে ঈদ আনন্দ উপভোগ করে ক্যাম্পাসে ফিরতে শুরু করেছে শিক্ষার্থীরা।

রবিবার থেকে বিশ্ববিদ্যালয়ের সকল একাডেমিক কার্যক্রম শুরু হয়েছে। ক্যাম্পাস সরেজমিন ঘুরে সকল বিভাগ সমূহে ক্লাস হতে দেখা গেছে।


দীর্ঘ ছুটি শেষে প্রিয় সহপাঠীদের কাছে পেয়ে পরস্পর ঈদের শুভেচ্ছা বিনিময়, গল্প আর আড্ডায় মেতে উঠে শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়ের জয় বাংলা চত্বর, ঝাঁল-মুড়ি চত্বর, শেখ হাসিনা চত্ত্বর, শহীদ মিনার চত্ত্বর ,কেন্দ্রীয় লাইব্রেরী চত্বর আইন চত্বর, লেকপাড় ও লিপু'স ক্যান্টিন সহ সর্বত্র জায়গা এখন কোলাহলপূর্ন। শিক্ষার্থীদের পদচারণায় ক্যাম্পাস যেন আবারো ফিরে পেয়েছে নতুন প্রাণ।

এ দিকে বিশ্ববিদ্যালয়ের সকল আবাসিক হলসমূহে ইতোমধ্যে অধিকাংশ শিক্ষার্থী চলে আসতে শুরু করেছে। শিক্ষার্থীদের এই আগমনের ফলে আবাসিক হল এলাকা এখন সার্বক্ষণিক মুখরিত ও প্রাণবন্ত।

ঈদ আনন্দ অনুভূতির বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী সাজ্জাদ হোসেন অনুভূতি ব্যক্ত করে বলেন, ‘ছুটিতে বাড়ি যাওয়ার আনন্দ অন্যরকম। যা বলে বোঝানো সম্ভব নয়।

বাড়িতে দীর্ঘদিন অবস্থান করলে বাবা-মা ও অন্যান্য সকলের প্রতি চরম মায়া তৈরি হয়। ফলে ক্যাম্পাসে ফেরার সময় কেমন জানি মন খারাপ হয়ে যায়।

কিন্তু ক্যাম্পাসে এসে বন্ধুদের সাথে দেখা হলে এক আনন্দঘন পরিবেশ সৃষ্টি হয় তখন খারাপ মন আবার ভাল হয়ে যায়।

 

ঢাকা, ২৬ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ