Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

কোটা সংস্কার : পরিবার ছেড়ে ইডেন ছাত্রীর ঈদ কারাগারে

প্রকাশিত: ২৫ আগষ্ট ২০১৮, ২০:০৩

লাইভ প্রতিবেদক : কোটা সংস্কার আন্দোলনের নেত্রী লুৎফুন্নাহার ওরফে লুমার ঈদ কেটেছে কারাগারে। পরিবারের সদস্যদের ছেড়ে কারাগারের প্রকোষ্টে নিরানন্দ কেটেছে তার ঈদ। তার অপরাধ তিনি নিরাপদ সড়ক দাবির আন্দোলনে গুজব ছড়িয়েছেন। যদিও তাকে ওই অভিযোগের গ্রেফতার করা হলেও এর কোন সত্যতা পায়নি পুলিশ। পরে তাকে আরেকটি মামলায় গ্রেফতার দেখানো হয়। ওই মামলায় তিনি কারাগারে রয়েছেন। ঈদের আগে কোটা সংস্কার ও নিরাপদ সড়ক দাবির আন্দোলনের জেরে আটক অনেকের মুক্তি মিললেও লুমা ছাড়া পাননি। ঈদের আগে তার জামিন আবেদন করা হলেও তাকে মুক্তি দেয়া হয়নি। তাই কারাগারেই ঈদ করতে হয়েছে ইডেন কলেজের এই ছাত্রীর।

জানা গেছে, ঈদের কয়েকদিন আগে নিরাপদ সড়ক দাবির আন্দোলনে ভিডিও ছড়িয়ে গুজব ছড়ানোর অভিযোগে তাকে গ্রেফতার করে পুলিশ। তবে গ্রেফতারের পর জানতে পারেন ভিডিও দিয়ে গুজব ছড়িয়ে দেয়া সেই মেয়েটি লুমা নয়। পরে তাকে রমনা থানার একটি মামলায় গ্রেফতার দেখায় পুলিশ। পাঁচ দিনের রিমান্ডেরও আবেদন করা হয়। ৩ দিনের রিমান্ড শেষে লুমা এখন কাশিমপুরে মহিলা কারাগারে রয়েছেন। ইডেন কলেজের সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী লুৎফুন্নাহার সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের মঞ্চ বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক।

লুমার ছোটবোন প্রিয়া সরকার জানান, তার বোন কাশিমপুর মহিলা কারাগারে আছেন। ঈদের দিন পরিবারের সদস্যরা তার সঙ্গে দেখা করেছেন। ঈদের আগের দিন লুমার জামিনের আবেদন করেছিলেন কিন্তু শুনানি হয়নি। তাই তাকে কারাগারেই ঈদ করতে হয়েছে।

 

ঢাকা, ২৫ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ