Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

জাবি নাট্যাচার্য ড. সেলিম আল দীনের ৬৯তম জন্মজয়ন্তী

প্রকাশিত: ১৯ আগষ্ট ২০১৮, ০৩:১৮

জাবি লাইভ: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের প্রফেসর নাট্যাচার্য ড. সেলিম আল দীনের ৬৯তম জন্মজয়ন্তী উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে শনিবার বেলা এগারোটায় সেলিম আল দীনের সমাধিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।

প্রো-ভিসি প্রফেসর ড. মো. নূরুল আলম, ট্রেজারার প্রফেসর শেখ মনজুরুল হক, কলা ও মানবিকী অনুষদের ডিন প্রফেসর ড. মোজাম্মেল হক, নাট্যব্যক্তিত্ব ও সেলিম আল দীনের নাট্যসঙ্গী নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু, বিভাগীয় শিক্ষক, শিক্ষার্থী এবং শিল্পজন সেলিম আল দীনের সমাধিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।

এরআগে নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ থেকে একটি শোভাযাত্রা বের হয়ে সেলিম আল দীনের সমাধিতে এসে শেষ হয়। শোভাযাত্রায় প্রো-ভিসি, ট্রেজারার, নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু, বিভাগীয় শিক্ষক, শিক্ষার্থী এবং সেলিম আল দীনের গুণগ্রাহীগণ অংশ গ্রহণ করেন।

শ্রদ্ধাঞ্জলি নিবেদনের পর প্রো-ভিসি বলেন, নাটকের উৎকর্ষ সাধনে সেলিম আল দীন অসামন্য অবদান রেখেছেন। তিনি গ্রাম থিয়েটার প্রতিষ্ঠার মাধ্যমে নাটককে সাধারণ মানুষের কাছে নিয়ে গেছেন। সেলিম আল দীন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়কে সম্মানিত করেছেন।

বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে প্রো-ভিসি শ্রদ্ধাঞ্জলি নিবেদনের পর বাংলাদেশ গ্রাম থিয়েটার, ঢাকা থিয়েটার, স্বপ্নদল, দ্যাশ বাঙলা নাট্যদল, সেলিম আল দীন ফাউন্ডেশন, বুনন থিয়েটার, তালুকনগর থিয়েটার, বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র, সেলিম আল দীন পরিবারসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন সেলিম আল দীনের সমাধিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।

সেলিম আল দীনের জন্মজয়ন্তী উপলক্ষে নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের আয়োজনে আজ বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনে এক সেমিনার এবং সেলিম আল দীন রচিত নাটক মঞ্চায়ন করা হয়।

 


ঢাকা, ১৮ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ