Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ফেইসবুকে গুজব, কোটা সংষ্কার আন্দোলনের নেত্রী লুনা রিমান্ডে

প্রকাশিত: ১৭ আগষ্ট ২০১৮, ০১:১৮

লাইভ প্রতিবেদক: গুজব ছড়াতে গিয়ে ফেঁসে গেছেন বিশ্ববিদ্যালয়ের ছাত্রী লুনা। অহেতুক তিনি উস্কে দেয়ার চেষ্টা করেছেন কোমলমতি শিক্ষার্থীদের। এমন দাবী পুলিশের। নিরাপদ সড়ক আন্দোলন চলাকালীন দুই ছাত্রের মৃত্যু নিয়ে গুজব ছড়ানোর অভিযোগে রাজধানীর রমনা থানার মামলায় লুৎফুন্নাহার লুনার তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। লুনা কোটা সংস্কার আন্দোলনের কেন্দ্রীয় কমিটির যুগ্ম-আহ্বায়ক ছিলেন।

পুলিশ জানায় বৃহস্পতিবার তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হয়। রমনা থানায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে দায়ের করা মামলার সুষ্ঠু তদন্তের জন্য পাঁচ দিনের রিমান্ড আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা।

বেলকুচি থানার ওসি মো. আব্দুর রাজ্জাক ক্যাম্পাসলাইভকে জানান, গ্রেফতার ওই তরুণীর বিরুদ্ধে রমনা থানায় তথ্য প্রযুক্তি আইনে মামলা রয়েছে। তিনি দীর্ঘদিন বেলকুচির ক্ষিদ্র চাপড়ির চরে দাদার বাড়িতে পালিয়ে ছিলেন। বেলকুচি থানা পুলিশ এবং ডিএমপির মামলার তদন্ত টিম যৌথ অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে।

অপরদিকে লুনার আইনজীবী জায়েদুর রহমান রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম কাজী কামরুল ইসলাম জামিনের আবেদন নামঞ্জুর করে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

লুনার আইনজীবী জায়েদুর রহমান আদালতে জানান আমার মক্কেল নির্দোশ। তাকে কোটা আন্দোলনের কারণেই গ্রেফতার করা হয়েছে। বুধবার ভোরে ডিএমপির তদন্ত টিম ও বেলকুচি থানা পুলিশ যৌথ অভিযান চালিয়ে সিরাজগঞ্জের বেলকুচি যমুনা নদীর দুর্গম চরাঞ্চল ক্ষিদ্র চাপড়ির চর থেকে তাকে গ্রেফতার করে।

পুলিশ জানায়, লুৎফুন্নাহার লুনা গোপালগঞ্জ জেলার কাশিয়ানি উপজেলার বাঐখোলা গ্রামের আব্দুল কুদ্দুছের মেয়ে। তিনি কোটা সংস্কার আন্দোলনের কেন্দ্রীয় কমিটির যুগ্ম-আহ্বায়ক ও ইডেন কলেজের শিক্ষার্থী।

তিনি নিরাপদ সড়কের দাবীতে আন্দোলনরত শিক্ষার্থীদের বিভিন্ন ভাবে উস্কে দিয়ে তাদেরকে বিপথগামি করেছেন।

 

ঢাকা, ১৬ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ