Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ১৯শে মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বশেমুরবিপ্রবিতে সামাজিক পরিবর্তন শীর্ষক সেমিনার

প্রকাশিত: ১১ আগষ্ট ২০১৮, ০৩:১৮

বশেমুরবিপ্রবি লাইভ: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) সেমিনার অনুষ্ঠিত হয়েছে। সমাজবিজ্ঞান বিভাগের আয়োজনে 'বাংলাদেশের সমসাময়িক সামাজিক পরিবর্তন ' শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়।

শুক্রবার বিকাল ৩টায় প্রশাসনিক ভবনের ৫০৩নং কক্ষে সেমিনারটি অনুষ্ঠিত হয়।সমাজবিজ্ঞান বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর মো: মজনুর রশিদের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। শামীমা নাসরিনের সঞ্চালনার সেমিনারে বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের প্রফেসর ড. আল মাহবুবউদ্দিন, হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের অ্যাসোসিয়েট প্রফেসর মো: আব্দুর রশিদ ও খুলনা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের অ্যাসোসিয়েট প্রফেসর ড.আবদুল্লাহ আবু সাঈদ খান।

সেমিনার বক্তারা বাংলাদেশের সমসাময়িক সামাজিক পরির্বতন নিয়ে বিশদভাবে আলোচনা করেন। তারা বাংলাদেশের সামাজিক পরিবর্তনের বিভিন্ন দিক উল্লেখ করেন। বিশিষ্ট সমাজবিজ্ঞানী ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের প্রফেসর ও ড. আল মাহবুব উদ্দীন বলেন, 'বর্তমান সমাজে অদ্ভুত কিছু পরিবর্তন এসেছে। স্বামী-স্ত্রী, বন্ধু-বান্ধব, আত্মীয় স্বজন, পাড়া প্রতিবেশী সব ধরণের সম্পর্ক গুলোর মধ্যে এ পরিবর্তন লক্ষ্য করা যাচ্ছে। এ পরিবর্তনের জন্য দায়ী টেকনোলজি। টেকনোলজির ফলে আমাদের সংস্কৃতি তথা সমাজ ব্যবস্থায় পরিবর্তন হচ্ছে।'

সেমিনারের সভাপতি সমাজবিজ্ঞান বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর মো: মজনুর রশিদ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আগমনের জন্য সেমিনার বক্তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন ও ধন্যবাদ জানান। তিনি বলেন, এ ধরনের সেমিনার আয়োজনের মাধ্যমে বিশ্বদ্যিালয়ের শিক্ষার্থীরা দক্ষ মানব সম্পদ হিসেবে গড়ে উঠবে।

সেমিনারে অন্যান্যের মধ্যে সমাজবিজ্ঞান বিভাগের লেকচারার শামসুল আরেফিন, শিমন রহমান, আইরিন পারভিন সহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও বশেমুরবিপ্রবি সাংবাদিক সমিতির সদস্যরা অংশগ্রহণ করেন।

 

ঢাকা, ১০ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ