Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ৮ই মে ২০২৪, ২৪শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বসুন্ধরা আবাসিক এলাকায় পুলিশের ‘ব্লক রেইড’

প্রকাশিত: ৯ আগষ্ট ২০১৮, ০৬:০৫

 

লাইভ প্রতিবেদক : রাজধানীর বাড়িধারায় বসুন্ধরা আবাসিক এলাকাসহ আশপাশে অভিযান ‘ব্লক রেইড’ চালিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। ওই এলাকার বিভিন্ন মেসে ওই অভিযান চালানো হচ্ছে। নর্থসাউথ ইউনিভার্সিটি, আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ওই এলাকায় বিভিন্ন অবস্থান করছেন। বুধবার রাত সাড়ে ৯ টার এ অভিযান শুরু করে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। এর আগে রাত ৭টার পর থেকে ডিএমপি গুলশান বিভাগ, ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি), ও রিজার্ভ পুলিশের প্রায় এক হাজার সদস্য কুড়িল বিশ্বরোড এলাকায় জড়ো হয়। নিয়ে আসা হয় পুলিশের বিশেষ সাজোয়া যান, কামান্ডিং কারসহ অত্যাধুনিক সরঞ্জামাদি।

ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া, অতিরিক্ত-কমিশনার ক্রাইম কৃষ্ণপদ রায়, অতিরিক্ত কমিশনার ডিবি আব্দুল বাতেন, যুগ্ম কমিশনার শেখ নাজমুল আলমসহ উর্ধ্বতন কর্মকর্তা ঘটনাস্থলে আসেন। ব্রিফিং শেষে পুলিশ সদস্যরা ছোট ছোট গ্রুপে ভাগ হয়ে অভিযান শুরু করেন।

গুলশান বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার আব্দুল আহাদ জানান, ভাটারা থানা এলাকার বিভিন্ন বাসা ও মেসে ব্লক রেইড শুরু হয়েছে। সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে ডিএমপি পুলিশ নিয়মিতই এ ধরনের অভিযান চালায়।

পুলিশ জানায়, এ এলাকায় তিনটি বেসরকারি বিশ্ববিদ্যালয়সহ নানা ধরনের শিক্ষা-প্রতিষ্ঠান রয়েছে। এসব প্রতিষ্ঠানের কয়েক হাজার শিক্ষার্থী ওই এলাকায় মেস ভাড়া করে থাকেন। তাদের মধ্যে ছদ্মবেশে কিছু দুর্বৃত্ত এ এলাকায় দীর্ঘদিন ধরে রয়েছে বলে গোয়েন্দাদের কাছে তথ্য রয়েছে। বিভিন্ন ইস্যুতে তারা রাজপথে নেমে ভাংচুর, অগ্নিসংযোগ ও পুলিশের উপর হামলা করেছে।

পুলিশের পক্ষ থেকে আরও জানানো হয়, রোববার ও সোমবার বসুন্ধরা আবাসিকসহ আশপাশ এলাকায় সন্দেহভাজন অনেকেই আন্দোলনের নামে মাঠে নেমে ভাংচুর ও অগ্নিসংযোগ করেছে। হামলা করেছে পুলিশের উপর। বড় ধরনের নাশকতা ঠেকাতেই ওই অভিযান চালানো হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

ঢাকা, ০৯ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ