Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ১৯শে মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ভাটারা থানার মামলায় বিশ্ববিদ্যালয়ের ৮ ছাত্র রিমান্ডে

প্রকাশিত: ৮ আগষ্ট ২০১৮, ০৭:৫৫

লাইভ প্রতিবেদক : বসুন্ধরা আবাসিক এলাকায় পুলিশের ওপর হামলা ও ভাংচুরের অভিযোগে ভাটারা থানায় করা মামলায় বিশ্ববিদ্যালয়ের ৮ ছাত্রকে দুই দিনের রিমান্ডে নেয়া হয়েছে। পুলিশের আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার মহানগর হাকিম আবদুল্লাহ আল মাসুদ মঙ্গলবার এই আদেশ দেন। এর আগে ভাটারা থানা-পুলিশ ৮ ছাত্রকে আদালতে হাজির করে প্রত্যকের সাত দিনের রিমান্ড আবেদন করে।

বেলা ৩টার দিকে আদালতের এজলাসে তোলা হলে স্বজনদের দেখে কান্নায় ভেঙে পড়েন ছাত্ররা। তাদের আইনজীবীরা আদালতের কাছে দাবি করেন, পুলিশ ধরে নিয়ে থানায় ফেলে নির্যাতন করেছে। ক্লাস শেষে বাসায় ফেরার পথেও কয়েজনকে গ্রেফতার করা হয়েছে বলে অভিযোগ করা হয়েছে।

ভাটারা থানার মামলায় রিমান্ডে নেয়া হয়েছে আজিজুল করিম, মাসাদ মরতুজা বিন আহাদ, ফয়েজ আহম্মেদ আদনান, সাবের আহম্মেদ, মেহেদী হাসান, শিহাব শাহরিয়ার, সাখাওয়াত হোসেন ও আমিনুল এহসানকে।

ভাটারা থানার মামলার তদন্ত কর্মকর্তা এসআই হাসান মাসুদ রিমান্ড আবেদনে বলেন, আসামিরা বসুন্ধরা আবাসিক এলাকার অ্যাপোলো হাসপাতাল ও নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় এলাকায় লোহার রড, লোহার পাইপ ও ইট দিয়ে পুলিশের ওপর হামলা করে। আসামিরা বেলা ১১টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত ঘটনাস্থলের আশপাশের দোকানপাট, ব্যবসা প্রতিষ্ঠান, বাসার দরজা, জানালা ভাঙচুর করে। পলাতক আসামিরা জঙ্গি গোষ্ঠীর সক্রিয় সদস্য। তাদের গ্রেফতারের জন্য আসামিদের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ প্রয়োজন।

উল্লেখ্য, সোমবার নর্থসাউথ ও আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের দফায় দফায় ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনায় ভাটারা থানায় মামলা হয়েছে। সোমবার দুপুর থেকে বিকেল পর্যন্ত কয়েকঘন্টাব্যাপী ওই সংঘর্ষে বসুন্ধরা ও এর আশপাশ এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। এসময় পরিবহন শ্রমিকরাও পুলিশের সঙ্গে যোগ দিয়ে ছাত্রদের ওপর হামলা চালায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ বিশ্ববিদ্যালয় ছাত্রদের গুলি ও টিয়ারশেল নিক্ষেপ করে। এতে শতাধিক শিক্ষার্থী আহত হন। এসময় অভিযান চালিয়ে অন্তত ৮ শিক্ষার্থীকে আটক করে ভাটারা থানা পুলিশ। পরে তাদের পুলিশের ওপর হামলা ও ভাংচুরের অভিযোগে মামলায় গ্রেফতার দেখানো হয়েছে।

ঢাকা, ০৮ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ