Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ১৯শে মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

মুচলেকায় মুক্ত আহসানুল্লাহ ইউনিভার্সিটির অর্ধশতাধিক শিক্ষার্থী

প্রকাশিত: ৭ আগষ্ট ২০১৮, ০৪:১৯

লাইভ প্রতিবেদক : আহছানুল্লাহ ইউনিভার্সিটি অব সাইন্স এন্ড টেকনোলজির অবরুদ্ধ শিক্ষার্থীরা মুচলেকা দিয়ে মুক্ত হয়েছেন। আর আন্দোলন করবে না এমন প্রতিশ্রুতি দিয়ে বিশ্ববিদ্যালয়ের অর্ধশতাধিক শিক্ষার্থী সোমবার অবরুদ্ধ অবস্থা থেকে মুক্ত হয়েছেন।

এর আগে সোমবার রাজধানীর হাতিরঝিলে আহসানুল্লাহ ইউনিভার্সিটি অব সাইন্স এন্ড টেকনোলজির শিক্ষার্থীদের ওপর পুলিশ ব্যাপক লাঠিচার্জ করেছে। এতে অন্তত ৩০ শিক্ষার্থী আহত হয়েছে বলে দাবি করেছেন আন্দোলনকারীরা। তাদের ধরে ধরে পেটানো হয়েছে বলে অভিযোগ করেন শিক্ষার্থীরা।

জানা গেছে, সোমবার সকালে আহসানুল্লাহ ইউনিভার্সিটির শিক্ষার্থীরা বিক্ষোভের প্রস্তুতি নেন। এর মধ্যে ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটিতে শিক্ষার্থীদের ওপর হামলার খবর আসে। এঘটনায় আহসানুল্লাহ ইউনিভার্সিটি শিক্ষার্থীদের মাঝে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

তারা হাতিরঝিলে অবস্থান নিলে পুলিশ তাদের ওপর ব্যাপক লাঠিচার্জ করে সেখান থেকে ছত্রভঙ্গ করে দেয়। এসময় ৩০ শিক্ষার্থী আহত হয়েছে বলে আন্দোলনকারীরা দাবি করেছেন। এসময় অনেক শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের ভেতরে অবরুদ্ধ হয়ে পড়েন। পুলিশ ও ছাত্রলীগের নেতাকর্মীরা ক্যাম্পাসের বাইরে অবস্থান নেন।

দুপুরে আহছানউল্লাহ ইউনিভার্সিটি অব সাইন্স এন্ড টেকনোলজি ক্যাম্পাসে প্রবেশ করে ১১ শিক্ষার্থীকে আটক করে নিয়ে যায় পুলিশ। তবে তাদের বিরুদ্ধে কোন মামলা নেই বলে জানিয়েছে পুলিশ।

এদিকে বিশ্ববিদ্যালয়ের ভেতরে আটকা পড়াদের মধ্য থেকে আরও শিক্ষার্থীদের আটকের চেষ্টা চালালে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে বাধা দেয়া হয়। পরে অবরুদ্ধ শিক্ষার্থীরা আর আন্দোলন করবে না এমন শর্তে বিশ্ববিদ্যালয় থেকে বের হয়ে যান।

এব্যাপারে প্রফেসর শফিউল হকের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি ক্যাম্পাসলাইভকে বলেন, পুলিশ আমাদের শিক্ষকদের সহ কাউকে বের হতে ও ভেতরে প্রবেশ করতে দিচ্ছিলো না। পরে তাদের সঙ্গে আলোচনা করে সমাধান করা হয়।

তিনি আরো বলেন, শিক্ষার্থীরা বের হওয়ার সময় তাদের নাম ঠিকানা পুলিশ লিখে নিয়েছে। এই সংক্ষা প্রায় একশত। ভিসি বলেন, আমাদের শিক্ষার্থীরা লাঠি, সোঠা নিয়ে বের হয়নি, এমন কোন তথ্য আমার জানা নেই।


ঢাকা, ০৬ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ