Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ১৯শে মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ইস্টওয়েস্ট ইউনিভার্সিটি বন্ধ : অবরুদ্ধ শিক্ষার্থীরা বেরিয়েছেন

প্রকাশিত: ৭ আগষ্ট ২০১৮, ০১:৫৮

লাইভ প্রতিবেদক: রাজধানীর আফতাবনগরে পুলিশ, ছাত্রলীগ ও শ্রমিকলীগের সঙ্গে ইস্টওয়েস্ট ইউনিভার্সিটির শিক্ষার্থীদের সংঘর্ষ নিয়ে ওই এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। এ অবস্থায় ওই বিশ্ববিদ্যালয়টি বন্ধ ঘোষণা করা হয়েছে।

এছাড়া সংঘর্ষের কারণে অবরুদ্ধ হয়ে পড়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা পুলিশ প্রহরায় বেরিয়ে গেছেন। আগামী ৭ ও ৮ আগস্ট ওই বিশ্ববিদ্যালয়ের ক্লাস ও পরীক্ষা বন্ধ থাকবে বলে জানানো হয়েছে। ইস্টওয়েস্ট ইউনিভার্সিটির পিআরও মহিউদ্দিন আহমেদ ওই তথ্য নিশ্চিত করেছেন। এছাড়া বিশ্ববিদ্যালয়ের ভিসির হস্তক্ষেপে ভবনে আটকে থাকা শিক্ষার্থীরা একে একে বেরিয়ে যান।

এর আগে সোমবার সকালে ইস্টওয়েস্ট ইউনিভার্সিটির শিক্ষার্থীদের সঙ্গে শ্রমিক লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীদের দফায় দফায় ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে টিয়ার নিক্ষেপ করে।

জানা গেছে, সোমবার সকাল ১০টার দিকেই আফতাবনগরে অবস্থান নেন ছাত্রলীগ ও শ্রমিক লীগের কর্মীরা। আগের দিন বিকেলে ওই একই এলাকায় সড়ক অবরোধ করে অবস্থান নিয়েছিলেন শিক্ষার্থীরা। ওই এলাকায় ছাত্রলীগ-শ্রমিক লীগের নেতাকর্মীরে অবস্থানের ফলে উত্তেজনাকর পরিস্থিতি বিরাজ করছিল।

এরই মধ্যে বেলা সাড়ে ১১টার দিকে ক্যাম্পাস থেকে বেরিয়ে এসে শ্রমিকদের ধাওয়া দেন ছাত্ররা। এ সময় এক পক্ষ আরেক পক্ষেকে লক্ষ্য করে ইট-পাটকেল মারতে থাকে। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে টিয়ার শেল ছোড়ে পুলিশ। এঘটনার পর শিক্ষার্থীরা আফতাবনগরের ভেতরে অবস্থান নেয়।

এসময় ছাত্রলীগ ও শ্রমিকলীগের নেতাকর্মীরা ইস্টওয়েস্ট ইউনিভার্সিটিতে ব্যাপক ভাংচুর চালায়। এতে ওই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে ব্যাপক আতংক ছড়িয়ে পড়ে। শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের ভেতরে অবস্থান নিয়ে আহাজারি করতে থাকেন। দীর্ঘ সময় অবরুদ্ধ থাকার পর শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় প্রশাসন ও পুলিশের প্রহরায় বেরিয়ে যান।

 

ঢাকা, ০৬ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ