Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২০শে মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বসুন্ধরায় পুলিশের টিয়ারশেল, লাঠিচার্জ : আহত অর্ধশতাধিক

প্রকাশিত: ৭ আগষ্ট ২০১৮, ০০:২১

লাইভ প্রতিবেদক: রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় ৩টি প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের দফায় দফায় সংঘর্ষ, ধাওয়া পাল্টা ধাওয়া চলছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ শিক্ষার্থীদের লাঠিচার্জ গুলি ও একের পর এক টিয়ারশেল নিক্ষেপ করছেন। এঘটনায় অর্ধশতাধিক শিক্ষার্থী আহত হয়েছেন।

সোমবার দুপুর থেকে থেমে নর্থসাউথ ইউনিভার্সিটি, ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি ও আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থীদের সঙ্গে ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়েছে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা চালিয়ে যাচ্ছে। শিক্ষার্থীদের নিবৃত করতে পুলিশের পাশাপাশি শ্রমিকরাও যোগ দিয়েছে। আহত শিক্ষার্থীদের এপোলোসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। কিছুক্ষণ পরপরই শিক্ষার্থীরা আহত হওয়ার খবর পাওয়া গেছে।

এর আগে সোমবার দুপুরে তিন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা প্রধান সড়কে অবস্থান নিলে পুলিশ টিয়ার শেল, রাবার বুলেট নিক্ষেপ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়। এসময় শিক্ষার্থীরা পুলিশের ওপর ইট, পাটকেল নিক্ষেপ করতে দেখা যায়। ধাওয়া পাল্টা ধাওয়ার এক পর্যায়ে আন্দোলনরত শিক্ষার্থীরা বসুন্ধরা আবাসিক এলাকার ভিতরে অবস্থান নেয়।

পরে সেখানে ব্যারিকেট দিয়ে পুলিশ টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করে।
এর আগে রোববার ওই তিন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা দুপুর থেকে বিকেল পর্যন্ত বসুন্ধরা আবাসিক এলাকার প্রধান সড়ক অবরোধ করে রাখেন।

 

 

ঢাকা, ০৬ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ