Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ঢাবিতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন

প্রকাশিত: ১৭ জুলাই ২০১৮, ০০:১৪

ঢাবি লাইভ: ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) শিক্ষক-শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করেছে শিক্ষার্থীরা। মানববন্ধন থেকে হামলাকারীদের আইনের আওতায় এনে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের দাবি জানানো হয়। সোমবার ঢাবির শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকগণ এ মানববন্ধনে অংশগ্রহণ করেন।

মানববন্ধনে বক্তরা বলেন, গণতান্ত্রিক একটি দেশে যেকোনও দাবি নিয়ে শিক্ষার্থীরা মাঠে নামতে পারে। তাহলে তাদের ওপর কেন হামলা করা হবে? সংবিধানে যে বাক্ স্বাধীনতার কথা বলা হয়েছে তা ইতিমধ্যে লুণ্ঠিত হয়েছে বলে অভিযোগ তুলেন বক্তারা। যারা শিক্ষকদের ওপর হামলা করেছে তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন তারা।,

বক্তরা আরও বলেন, একজন শিক্ষকের ওপর যখন হামলা হয় তখন আমাদের বুঝতে হবে জাতীয় শিক্ষা ব্যাবস্থায় অবনতি ঘটতে শুরু করেছে। বাংলাদেশের ঐতিয্যের ওপর আঘাত হানা হচ্ছে বার বার। শিক্ষকের ওপর হামলা প্রমাণ করে যে, জাতির মেরুদন্ড ভেঙে ফেলা হচ্ছে।

উল্লেখ্য যে, গতকাল রবিবার ছাত্রলীগের নাম করে কতিপয় সন্ত্রাসীরা শিক্ষক-শিক্ষার্থীদের ওপর হামলা চালাচ্ছে। তারা এ হামলা চালানো মাধ্যমে দেশের গণতন্ত্রকে বিনষ্ট করছে। শহীদ মিনারের মতো জায়গায় দাঁড়িয়ে শিক্ষক-শিক্ষার্থীরা যখন মানববন্ধন করে, সেখানে ছাত্রলীগ তাদের ওপর হামলা করে।

 

ঢাকা, ১৬ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ