Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

কোটা সংস্কারে সোচ্চার জাবি ছাত্রীকে ধর্ষণের হুমকি ছাত্রলীগের!

প্রকাশিত: ১৬ জুলাই ২০১৮, ০১:১৮

জাবি লাইভ: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে কোটা সংস্কার আন্দোলনে সোচ্চার ছাত্রীকে ধর্ষণের হুমকি দেয়া হয়েছে। বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের ৫ নেতাকর্মীর বিরুদ্ধে এমন অভিযোগ উঠেছে। অভিযুক্তদের অন্তত ৩ জন মুক্তিযোদ্ধা কোটায় বিশ্ববিদ্যালয়ে চান্স পেয়েছেন বলে জানা গেছে।

রবিবার ভুক্তভোগী ওই ছাত্রী বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর ধর্ষণের হুমকিদাতাদের শাস্তি ও অভিযুক্তদের বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কারের দাবি জানিয়ে অভিযোগ পত্র জামা দিয়েছেন।

অভিযোগপত্রে হুমকির শিকার ওই ছাত্রী উল্লেখ করেন, আমি কোটা সংস্কার আন্দোলনের পক্ষে সোচ্চার আছি। তাই কোটা সংস্কারের বিরুদ্ধে অবস্থান নেওয়া একটি চক্র সংঘবদ্ধভাবে আমার চরিত্র হরণের জন্য ধর্ষণের হুমকি দিয়ে যাচ্ছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে শুধু ধর্ষণের হুমকিই নয় তারা আমার পরিবার নিয়েও আপত্তিকর মন্তব্য করে যাচ্ছে।

অভিযোগ পত্রে এই চক্রের নেতৃত্বদানকারী হামজা রহমান অন্তরের (নাটক ও নাট্যতত্ত্ব-৪১) নাম উল্লেখ করা হয়েছে। তিনি শাখা ছাত্রলীগের সহ-সভাপতি। তার সহযোগী হিসেবে রয়েছেন ইশকাত হারুন আকিব (বাংলা-৪৬), জাহিদ হাসান ইমন (আইআইটি-৪৬, রিপিটার), মাসুদ রানা (মাইক্রোবায়োলজি-৩৯) এবং রনি ভৌমিক (ফেসবুক অনুসারে, তবে তার পরিচয় নিশ্চিত হওয়া যায়নি)। এরা সবাই ছাত্রলীগের রাজনীতির সাথে জাড়িত ও কোটা সংস্কার আন্দোলনের বিরোধী।

ওই ছাত্রী আরো উল্লেখ করেন, এই চক্রটি আমকে প্রস্টিটিউট বানানোর জন্য পূর্ব পরিকল্পনা অনুযায়ী তারা আমাকে বারবার উস্কানি দিয়ে যাচ্ছে এবং বাজে মন্তব্য রটাচ্ছে। ভুক্তভোগী শিক্ষার্থী নিজের সম্ভ্রম ও জীবনের নিরাপত্তাহীনতায় ভুগছে বলে উল্লেখ করে অভিযুক্তদের বহিষ্কার ও ক্যাম্পস থেকে বিতাড়নের দাবি জানিয়েছেন।

এর আগে এক ছাত্রীকে হয়রানীর অভিযোগে হামজা রহমান অন্তরকে ৬ মাসের বহিষ্কার করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এছাড়া হল ক্যান্টিনে চাঁদা দাবিসহ ছাত্রলীগের নাম ব্যবহার করে একালায় নানান অপকর্মের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

অভিযুক্ত হামজা রহমান অন্তর বলেন, এ সব আমার বিরুদ্ধে মিথ্যাচার। আমি কাউকে ধর্ষণের হুমকি দিইনি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সিকদার জুলকারনাইন বলেন, অভিযোগ পেয়েছি। আমরা ইতিমধ্যেই তদন্তের কাজ শুরু করেছি।

 

ঢাকা, ১৫ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ