Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

"এভাবে বিশ্ববিদ্যালয় চলতে পারে না"

প্রকাশিত: ১৫ জুলাই ২০১৮, ০৪:০৭

আইআইইউসি লাইভ: বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলো এখনও তাদের ন্যূনতম শর্ত পূরণ করেনি, এমন অভিযোগ করে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেন, এভাবে বিশ্ববিদ্যালয় চলতে পারে না। যে সকল বিশ্ববিদ্যালয় এখনও নিজস্ব ক্যাম্পাস নেই, তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া ছাড়া আর কোনো পথ খোলা নেই বলে আমি মনে করি।

শনিবার আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের (আইআইইউসি) চতুর্থ সমাবর্তন অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের প্রতিনিধি হিসেবে সমাবর্তনে গ্র্যাজুয়েটদের ডিগ্রি প্রদান করেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

এসময় মন্ত্রী আরো বলেন, সরকারি বা বেসরকারি বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত ছাত্রছাত্রীদের মধ্যে কোনো পার্থক্য নেই। তারা সবাই জাতির ভবিষ্যৎ। মানসম্মত শিক্ষা ও সুযোগ পাওয়ার অধিকার রয়েছে তাদের। এ সময় মুনাফা ও ব্যবসার চিন্তা ত্যাগ করে সেবার মনোভাব নিয়ে শিক্ষার জন্য সবাইকে অবদান রাখার আহ্বান জানান তিনি।

বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠায় বাংলাদেশকে বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়াতে বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলো বিশেষ ভূমিকা রাখছে উল্লেখ্য করে তিনি বলেন, বৈশ্বিক প্রেক্ষাপটে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বিশ্বজনীন দৃষ্টিভঙ্গি, বৈজ্ঞানিক ও প্রযুক্তিগত সুযোগ গ্রহণ করে তাদের যুগোপযোগী মানব সম্পদে রূপান্তর করতে হবে।।

সমাবর্তন অনুষ্ঠানে ২২ হাজার ৮৫৯ জনকে ডিগ্রি প্রদান করা হচ্ছে। এর মধ্যে ৩৬ জনকে চ্যান্সেলর গোল্ড মেডেল এবং ২৩০ জনকে ভাইস চ্যান্সেলর গোল্ড মেডেল প্রদান করা হবে।

সমাবর্তন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান। আরও বক্তব্য দেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর মোহাম্মদ আলী, ভিসি প্রফেসর কেএম গোলাম মহিউদ্দিন ও সংযুক্ত আরব আমিরাতের আমিরের আইন উপদেষ্টা আল সাঈদ আলী বিন সাঈদ আবদুর রহমান।

 

 

ঢাকা, ১৪ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ