Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বুয়েট ইভেন্টে চ্যাম্পিয়ন ডুয়েট শিক্ষার্থী আব্দুল্লাহ

প্রকাশিত: ১৪ জুলাই ২০১৮, ০২:২৮

বুয়েট লাইভ: বুয়েট সিভিল ডিপার্টমেন্ট কর্তৃক আয়োজিত "ইকসেন্ট্রিক-সিভিল ইঞ্জিনিয়ারিং ফেস্টিভ্যাল" অনুষ্ঠানের "Mechanics Maestro" ইভেন্টে চ্যাম্পিয়ন হয়েছে ডুয়েটের সিভিল ডিপার্টমেন্টের ২য় বর্ষের মেধাবী ছাত্র আব্দুল্লাহ আল আরিফ।

বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়য়ে (বুয়েট) তিন দিনব্যাপী ‘ইকসেন্ট্রিক-সিভিল ইঞ্জিনিয়ারিং ফেস্টিভ্যাল’ অনুষ্ঠিত হয়।

সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান প্রফেসর আহসানুল কবির অনুষ্ঠানের উদ্বোধন করেন। সারা দেশের প্রায় ২০টি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সাতটি প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। প্রতিযোগিতার মধ্যে পোস্টার উপস্থাপনা এবং কেস বিশ্লেষণের মাধ্যমে জটিল সিভিল ইঞ্জিনিয়ারিং হস্তান্তরের সমাধান অন্তর্ভুক্ত ছিল।

ইভেন্টটির প্রধান প্রতিযোগিতার বিষয়য় ছিল "ভূমিকম্প প্রতিরোধী কাঠামোর নকশা"। পাশাপাশি "সিভিল টক" এ একটি সিভিল ইঞ্জিনিয়ারিং সেমিনার অনুষ্ঠিত হয়। শেষ দিন, বুয়েট সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থীদের সংগঠিত একটি সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য যে ডুয়েটের এই মেধাবী ছাত্র, বুয়েটের WRE ডিপার্টমেন্ট ফেস্টিভ্যালে ৩য় এবং কুয়েটের BECM ডিপার্টমেন্ট ফেস্টিভ্যালে ২য় স্থান অর্জন করে। ডুয়েটের এমন আরো অনেক মেধাবী ছাত্র আছে, শিক্ষকদের পৃষ্ঠপোষকতা পেলে তারাও দেশ ও বিদেশে ডুয়েট তথা দেশের মুখ উজ্জল করবে।

উক্ত সেমিনারে উপস্থিত ছিলেন প্রফেসর ড. মো. শামসুল হক, প্রফেসর ড. মো. ফিরোজ আহমেদ, মেজর জেনারেল আবু সাঈদ এবং বসুন্ধরা গ্রুপের ডিজিএম এগ্রিড সোর্স কুমার বড়ুয়া ।

বুয়েটের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগ কর্তৃক আয়োজিত এই ইভেন্টটির সার্বিক সহযোগিতায় ছিলো ‘বসুন্ধরা সিমেন্ট’ তথা দেশের প্রধান ব্যবসা প্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপ।

 


ঢাকা, ১৩ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ