Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ঢাবি ভিসির পদত্যাগ দাবি আইনজীবী সমিতির

প্রকাশিত: ১১ জুলাই ২০১৮, ০১:৫২

লাইভ প্রতিবেদক: কোটা সংস্কার আন্দোলনকারীদের জঙ্গি আখ্যায়িত করে বক্তব্য প্রদান করায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ভিসি প্রফেসর ড. মো. আকতারুজ্জামানের পদত্যাগের দাবি জানিয়েছে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি।

মঙ্গলবার দুপুরে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের শহীদ শফিউর রহমান মিলনায়তনে আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীনের লিখিত বক্তব্যে এ দাবি জানানো হয়।

লিখিত বক্তব্যে তিনি বলেন, কোটা সংস্কার আন্দোলনকারীরা যে জঙ্গি, এটা ভিসিকে প্রমাণ করে দিতে হবে। তিনি যদি প্রমাণ না করতে পারেন আর জঙ্গি বলায় ছাত্রদের যদি কোনো ক্ষতি হয় বা র‌্যাব কাউকে মেরে ফেলে তার দায়দায়িত্ব ভিসিকেই নিতে হবে। ছাত্রদের জঙ্গি বলে যে অসম্মান করা হয়েছে এতে কেউ ক্ষতিপূরণ চেয়ে ভিসির বিরুদ্ধে যদি মামলা করতে চায় তাকে আইনি সহায়তা দেয়া হবে।

সংবাদ সম্মেলনে আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন আরো বলেন, কোটা সংস্কার নিয়ে ঢাবি কর্তৃপক্ষ বিশেষ করে ভিসির বক্তব্য রহস্যজনক। এ বিশ্ববিদ্যালয়ের সুনাম বিশ্বজুড়ে বিস্তৃত। কোটা সংস্কার আন্দোলন নিয়ে সাধারণ শিক্ষার্থীরা সোচ্চার এবং সব মহল যখন একে যৌক্তিক বলে স্বীকৃতি দিয়েছে।

সমিতির সম্পাদক ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকনের সঞ্চালনায় এ সময় আরও উপস্থিত ছিলেন-সমিতির সহ-সভাপতি গোলাম মোস্তফা, গোলাম রহমান ভূঁইয়া, কোষাধ্যক্ষ নাসরিন আক্তার, সিনিয়র সহ-সম্পাদক কাজী মো. জয়নুল আবেদীন, সদস্য মাহফুজ বিন ইউসুফ, ব্যারিস্টার শফিউল আলম মাহবুব, আহসান উল্লাহ, মেহেদী হাসানসহ বিএনপিপন্থী আইনজীবীরা।


ঢাকা, ১০ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ