Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

চবি ও জবিতে সাংবাদিক লাঞ্ছনার ঘটনায় গবিসাসের নিন্দা

প্রকাশিত: ১০ জুলাই ২০১৮, ০৪:৩৭

গণবি লাইভ: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (চবিসাস) কার্যনির্বাহী সদস্য অনলাইন জাগো নিউজের ক্যাম্পাস প্রতিবেদক আব্দুল্লাহ রাকিবকে ছাত্রলীগ নেতার হাতে শারীরিকভাবে লাঞ্ছিত হওয়ার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে সাভারের গণ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (গবিসাস)।

অন্যদিকে জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি লতিফুল ইসলাম, আমার সংবাদ প্রতিনিধি আসলাম অর্ক, জবিসাস এর সহ-সভাপতি সামি সরকার, ইত্তেফাক প্রতিনিধি আহসান জোবায়ের ও ডেইলি সানের কবির হাসান সংবাদ সংগ্রহের সময় অতর্কিত হামলার শিকার হওয়ায় প্রতিবাদ জানিয়েছে সাভারের গবিসাস নেতৃবৃন্দ।

সোমবার গবিসাসের সভাপতি মো: রিফাত মেহেদী ও সাধারণ সম্পাদক মু্ন্নি আক্তার স্বাক্ষরিত যৌথ বিবৃতিতে এই নিন্দা প্রকাশ করেন। একই সাথে সাংবাদিক লাঞ্চনার ঘটনায় অভিযুক্তদের অতিদ্রুত বিচারের আওতায় আনার দাবি জানান তারা।

ঘটনার তীব্র সমালোচনা করে তারা বলেন,বিশ্ববিদ্যালয়ের মতো পরিসরে সাংবাদিক নির্যাতনের ঘটনা আসলেই দু:খজনক ও নিন্দনীয়। এর সাথে জড়িতদের অতিদ্রুত দৃষ্টান্তমূল কঠোর শাস্তির দাবি জানাচ্ছি।

উল্লেখ্য, গাত রবিবার বেলা ১টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গণে এই ঘটনা ঘটে। লাঞ্ছনাকারী ছাত্রলীগ কর্মীর নাম আজাদ হোসেন সাব্বির। সে রাজনীতি বিজ্ঞান বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

অন্যদিকে এই ঘটনার পর একই সাংবাদিককে জবাই করার হুমকি দেন সাবেক কমিটির উপ-দফতর সম্পাদক ও ভিএক্স গ্রুপের নেতা মিজানুর রহমান বিপুল। এদিকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে গত রবিবার নিপীড়ন বিরোধী প্রগতিশীল ছাত্রজোটের বিক্ষোভ মিছিলে হামলার ঘটনা ঘটে এবং এতে পাঁচজন সাংবাদিক আহত হন।

 


ঢাকা, ০৯ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ