Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

জঙ্গিদের মতো ছাত্রীদের ব্যবহার করা হচ্ছে: ঢাবি ভিসি

প্রকাশিত: ৮ জুলাই ২০১৮, ২৩:৩২

ঢাবি লাইভ: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢবি) ভিসি আখতারুজ্জামান বলেছেন, ‘তালেবান জঙ্গিরা যে রকম উসকানিমূলক ভিডিও বার্তা পাঠায়, তার অবিকল কোটা সংস্কার আন্দোলনকারীর প্রচারণামূলক ভিডিও ভিডিও আমি নিজে দেখেছি।’ রবিবার দুপুরে নিজ কার্যালয়ে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

এসময় তিনি আরো জানান, ‘তালেবান নেতা মোল্লা ওমর ও ওসামা বিন লাদেনের মতো ভিডিও বার্তা পাঠানো হচ্ছে কোটা আন্দোলনকারী নেতাদের পক্ষ থেকে।’ জঙ্গিরা যেভাবে শেষ অস্ত্র হিসেবে নারীদের ব্যবহার করে, সেভাবে কোটা আন্দোলনেও ছাত্রীদের ব্যবহার করা হচ্ছে বলে অভিযোগ করেন ঢাবি ভিসি। বিশ্ববিদ্যালয়ে এসব মেনে নেবে না। ফৌজদারি অপরাধ করলে আইনের শাসন কার্যকর হতে হবে।

কোটা আন্দোলনের সঙ্গে কোনো জঙ্গি সংগঠনের যোগাযোগ আছে কি না, সাংবাদিকেরা জানতে চাইলে এসময় ভিসি প্রফেসর আখতারুজ্জামান বলেন, ‘কোন সংগঠন জানি না। কিন্তু ফেসবুকে যে ভিডিও দেখেছি, সে ভিডিও জঙ্গিদের ধরনের। সেখানে মৃত্যুকে আলিঙ্গন করার কথা বলা হয়েছে। এসব দেখে মনে হয়েছে অশুভ কোনো শক্তির তৎপরতা থাকতে পারে বলে মনে হয়।’

ভিসি ড. আখতারুজ্জামান আরো বলেন, শিক্ষার্থীদের শাস্তি দেওয়ার ক্ষেত্রে বিশ্ববিদ্যালয় শিথিলতা দেখিয়েছে। প্রক্টর অফিস ভাঙচুর ও ভিসি বাসভবনে হামলা হয়েছে। ভবিষ্যতে এ ধরনের হামলায় অপরাধীদের ধরতে উন্নত প্রযুক্তি ব্যবহার করা হবে বলে জানান তিনি।

এ সময় ভিসির সঙ্গে আরও উপস্থিত ছিলেন, প্রো-ভিসি প্রফেসর আবদুস সামাদ ও প্রক্টর গোলাম রব্বানী।

 

ঢাকা, ০৮ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ