Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বিশ্ববিদ্যালয় ছাত্রীদের যৌন হয়রানি, প্রতিবাদ করায় তাণ্ডব!

প্রকাশিত: ৫ জুলাই ২০১৮, ২২:৫৩

গোপালগঞ্জ লাইভ: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের যৌন হয়রানির প্রতিবাদ করায় বহিরাগতদের সঙ্গে সংঘর্ষ হয়েছে। এসময় বিশ্ববিদ্যালয় ও এর আশপাশ এলকায় তাণ্ডব চালানো হয়। এনিয়ে উত্তেজনা বিরাজ করছে।

এসব ঘটনার প্রতিবাদে বৃহস্পতিবার শিক্ষার্থীরা দোষীদের গ্রেফতার ও বিচারের দাবিতে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিক্ষোভ করেছেন। একই দাবিতে তারা গোপালগঞ্জ-টুঙ্গিপাড়া সড়কে টায়ার জ্বালিয়ে অবরোধ কর্মসূচি পালন করে। এসময় বুধবার রাতে সংঘর্ষের ঘটনায় জড়িতরে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা।

জানা গেছে, বুধবার বিকেলে ফুটবল খেলা ও বিশ্ববিদ্যালয়ের ছাত্রীদের যৌন হয়রানির প্রতিবাদ করায় বহিরাগতরা শিক্ষার্থীদের ওপর হামলা চালায়। এনিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও স্থানীয়দের মধ্যে বেশ কয়েক ঘন্টা ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ হয়।

এসময় বিশ্ববিদ্যালয় ও এর আশপাশ এলাকায় তাণ্ডব চালানো হয়। বিশ্ববিদ্যালয়ের সামনে ১০-১৫টি ব্যবসা প্রতিষ্ঠানে ভাঙচুর চালানো হয়। স্থানীয়রা বিশ্ববিদ্যালয়ের একটি গাড়িতে ভাংচুর চালানোসহ দুটি মোটর সাইকেলে আগুন ধরিয়ে য়ে। পরে পুলিশের হস্থক্ষেপে পরিস্থিতি শান্ত হয়।

গোপালগঞ্জ সদর থানার ওসি মো: মনিরুল ইসলাম জানান, পরিস্থিতি এখন অনেকটা শান্ত রয়েছে।

 

ঢাকা, ০৫ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ