Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বশেমুরবিপ্রবির শিক্ষার্থীদের সঙ্গে এলাকাবাসীর সংঘর্ষ

প্রকাশিত: ৫ জুলাই ২০১৮, ২১:২৭

বশেমুরবিপ্রবি লাইভ: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ক্যাম্পাসে শিক্ষার্থীদের সঙ্গে এলাকাবাসীর সংঘর্ষের ঘটনা ঘটেছে।

গতকাল বুধবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মাঠে প্রায় ১৫ জন বহিরাগত ফুটবল খেলা শেষে ক্যাম্পাসের লেকে অশালীনভাবে গোসল করতে নামে। এতে লেকের পাশে বসে থাকা শিক্ষার্থীরা প্রতিবাদ করলে তাদের গায়ে হাত তোলে বহিরাগতরা। এ খবর ছড়িয়ে পড়লে শিক্ষার্থীদের মাঝে চরম ক্ষোভ ছড়িয়ে পড়ে এবং ক্যাম্পাসে উত্তেজনার সৃষ্টি হয়।

এসময় শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল করে ও গোপালগঞ্জ-পিরোজপুর সড়ক আবরোধ করে রাখে। এক পর্যায়ে তারা ক্যাম্পাস সংলগ্ন সোবাহান সড়কের দিকে মিছিলটি নিয়ে যায়। এসময় এলাকাবাসীর সাথে তাদের সংঘর্ষ বাধে তখন এলাকাবাসীরা স্থানীয় মসজিদের মাইক দিয়ে ঘোষনা দিয়ে ক্যাম্পাসে আক্রমন চালায়।

এসময় তারা একটি মোটর সাইকেল, ক্যাম্পাসের বিভিন্ন স্থাপনাসহ গাছপালায় আগুন লাগিয়ে দেয়। এ ঘটনায় প্রায় ৫০ জন আহত হয়েছে।

জানা গেছে, এলাকাবাসীর সঙ্গে পুলিশ ও শিক্ষার্থীদের ধাওয়া পাল্টা ধাওয়া চলতে থাকে। একপর্যায়ে এলাকাবাসীরা বিশ্ববিদ্যালয় সংলগ্ন ছাত্রাবাসগুলোতে আগুন ধরিয়ে দেয়। এসময় পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে পুলিশ ফাকা গুলি ছুড়ে।

 

ঢাকা, ০৫ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

 


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ