Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ঢাবিতে শিক্ষক লাঞ্ছনার প্রতিবাদে মানববন্ধন

প্রকাশিত: ৫ জুলাই ২০১৮, ১৯:৫০

ঢাবি লাইভ: ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) শিক্ষক লাঞ্ছনা করার প্রতিবাদে মানববন্ধন করেছেন শিক্ষক-শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রফেসর ড. ফাহমিদুল হককে লাঞ্ছিত করার প্রতিবাদে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

জানা গেছে, কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদ জানানোর সময় গত মঙ্গলবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে পুলিশের হাতে লাঞ্ছিত হন ফাহমিদুল হক।

ঢবি প্রফেসর গীতি আরা নাসরিন মানববন্ধনে বলেন, যৌক্তিক দাবি নিয়ে শিক্ষার্থীরা অনেকদিন থেকেই আন্দোলন করে আসছে। এ দাবি সরকার মেনে নিয়ে একটা কমিটিও গঠন করেছে। কিন্তু বর্তমানে দেখা যাচ্ছে কেউ কথা বলতে পারছে না। বাকরুদ্ধ করার চেষ্টা করা হচ্ছে।

মানববন্ধনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রফেসর ফাহমিদুল হক, অ্যাসোসিয়েট প্রফেসর সায়ন্তী হায়দার, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অ্যাসোসিয়েট প্রফেসর তানজিম উদ্দিন খান, সমাজ বিজ্ঞান বিভাগের অ্যাসোসিয়েট প্রফেসর ড. সামিনা লুত্ফাসহ সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীরা। মানববন্ধন শেষে মিছিল বের করা হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সংগঠন সাদা দল একই ঘটনায় নিন্দা জানিয়ে বিবৃতি দিয়েছে। সাদা দলের আহ্বায়ক প্রফেসর ড. মো. আখতার হোসেন খান স্বাক্ষরিত এই বিবৃতিতে বলা হয় কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদ করতে গিয়ে জাতীয় প্রেসক্লাবের সামনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক প্রফেসর ফাহমিদুল হক যেভাবে লাঞ্ছিত হয়েছেন তা কোন সভ্য সমাজে কল্পনাও করা যায় না।

 

ঢাকা, ০৫ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

 


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ