Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ১১ই মে ২০২৪, ২৭শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

জাবি শিক্ষক: আমার ছাত্রকে ধরে নিয়ে গেলে আমিও যাবো

প্রকাশিত: ৪ জুলাই ২০১৮, ০১:৪০

জাবি লাইভ: কোটা সংস্কার আন্দোলনের শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদ সভা থেকে আটক জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) নৃবিজ্ঞান বিভাগের শিক্ষক প্রফেসর রেহনুমা আহমেদ ও বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সাবেক সভাপতি বাকি বিল্লাহকে ছেড়ে দিয়েছে পুলিশ।

শাহবাদ থানার ওসি আবুল হাসান জানান, মঙ্গলবার বিকেল ৪টায় জাতীয় প্রেসক্লাবের সামনে ‘উদ্বিগ্ন অভিভাবক ও নাগরিক সমাজ’র মানববন্ধন ও প্রতিবাদ সভা থেকে ওই দুজনকে আটক করা হয়। আটককৃতদের আবার ছেড়ে দেওয়ার হয়েছে।

ছাত্রলীগের হামলার প্রতিবাদে ছাত্র-শিক্ষক, অবিভাবক, সংস্কৃতিকর্মী ও রাজনৈতিক নেতারা মানববন্ধনে দাঁড়াতে চাইলে পুলিশ বাধা দিয়ে ব্যানার কেড়ে নেয়। ব্যানার নিয়ে পুলিশের সঙ্গে ধাক্কাধাক্কির এক পর্যায়ে বাকি বিল্লাহকে আটক করে পুলিশ।

জানা গেছে, প্রফেসর ফাহমিদুল হককে গ্রেফতারের চেষ্টা করে পুলিশ। শাকিল আহমেদ তাকে ছাড়াতে জাবির নৃবিজ্ঞান বিভাগের শিক্ষক রেহনুমা আহমেদ স্বেচ্ছায় পুলিশ ভ্যানে উঠে পড়েন। এসময় তিনি আরো বলেন, আমার ছাত্রকে ধরে নিয়ে গেলে আমিও যাবো। আমার ছাত্রকে আমি একা ছেড়ে দিতে পারি না!

ঢাবি শিক্ষক প্রফেসর ফাহমিদুল হক ক্যাম্পাসলাইভকে জানান, কোটা বাতিল করার সিদ্ধান্ত জানানোর এতদিন পরেও কোনো প্রজ্ঞাপন বা সুস্পষ্ট কোনো বক্তব্য জারি হয়নি। তাই শিক্ষার্থীদের এ বিষয়ে মাঠে নেমে আন্দোলন একটি যৌক্তিক অধিকার।

 

 

ঢাকা, ০৩ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ