Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ১৪ই মে ২০২৪, ৩০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

কোটা সংস্কার : ঢাবিতে প্রকাশ্যে পেটানো হয়েছে ছাত্রীদেরও!

প্রকাশিত: ২ জুলাই ২০১৮, ১৯:৪৭

লাইভ প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে কোটা সংস্কারে প্রজ্ঞাপনের দাবিতে আন্দোলনে অংশ নেয়া ছাত্রীদেরও প্রকাশ্যে পেটানো হয়েছে। সোমবার (০২ জুলাই) সকাল ১০টা ৪৫ মিনিটের দিকে কেন্দ্রীয় শহীদ মিনারে আন্দোলনকারীদের ওপর হামালা চালানো হয়। এসময় ছাত্রীদেরও সেখানে প্রকাশ্যে লঞ্ছিত ও মারধর করা হয়।
ছাত্রীরা কাকুতি করেও হামলাকারীদের হাত থেকে বাঁচতে পারেননি। এনিয়ে আন্দোলনকারীদের মাঝে তীব্র ক্ষোভ বিরাজ করছে।

আন্দোলনকারীদের অভিযোগ পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী পতাকা মিছিল ও বিক্ষোভের প্রস্তুতির সময় ছাত্রলীগের নেতৃত্বে তাদের ওপর ন্যাক্কারজনক হামলা চালানো হয়। তারা সবাই ঢাকা বিশ্ববিদ্যালয়সহ আশপাশের বেশ কিছু কলেজের ছাত্রলীগের নেতাকর্মী। মারামারি শেষে ছাত্রলীগ নেতারা টিএসসি থেকে শহীদ মিনার পর্যন্ত মোটরসাইকেল নিয়ে শোডাউন করে।

তবে সাংবাদিকদের সামনে এ ঘটনা ঘটলেও মারধরের কথা অস্বীকার করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের মহসীন হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদি হাসান সানি। তিনি বলেন, ‘আমরা জানতে পেরেছি কোটা সংস্কার আন্দোলনকারীরা পতাকা মিছিলের সঙ্গে লাঠিসোটা রেখে ক্যাম্পাসে বিশৃঙ্খলা সৃষ্টি করবে। বিশ্ববিদ্যালয়ের শান্তিপূর্ণ পরিবেশ নষ্ট করবে। তাই শৃঙ্খলা যেন নষ্ট না হয় সেজন্য সাধারণ শিক্ষার্থী হিসেবে আমরা অবস্থান নিয়েছি। আমরা তাদের কোনও মারধর করি নাই।’

এর আগে শনিবার (৩০ জুন) কোটা সংস্কার আন্দোলনকারীদের সংবাদ সম্মেলন করার কথা ছিল। এর কিছুক্ষণ আগে তাদের ওপর হামলা চালানো হয়। হামলায় সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক নুরুল হক নূরসহ বেশ কয়েকজন আহত হয়েছেন।

ঢাকা, ০২ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ