Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১০ই মে ২০২৪, ২৭শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

জাবিতে শিক্ষকদের প্রশাসনিক ভবন অবরোধ

প্রকাশিত: ২৯ জুন ২০১৮, ০২:২১

জাবি লাইভ: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ভিসির অ্যাক্ট, স্ট্যটুট ও কার্যপ্রণালি বিধি লংঘনের দাবি তুলে ৩৭তম বার্ষিক সিনেট অধিবেশন প্রতিরোধে অবস্থান কর্মসূচি পালন করছে আওয়ামীপন্থী শিক্ষকদের একাংশ।

বৃহস্পতিবার বিকাল তিনটায় অনুষ্ঠিতব্য এই সিনেট অধিবেশন প্রতিহত করতে সকাল সাড়ে আটটা থেকে বিশ্ববিদ্যালয়ের পুরাতন প্রশাসনিক ভবনের সামনের তিনটি ফটকে ব্যানার ঝুলিয়ে অবস্থান নেয় শিক্ষকরা। এতে পুরাতন প্রশাসনিক ভবনের সকল কার্যক্রম বন্ধ রয়েছে।

বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ ও বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল জোট এই ব্যানারে তারা কর্মসূচি পালন করছেন।

প্রগতিশীল শিক্ষক সমাজ সভাপতি প্রফেসর অজিত কুমার মজুমদার বলেন, ১৯৭৩ এর অ্যাক্ট অনুসারে সিনেট সদস্যদের মধ্যে থেকে তিনজন সিন্ডিকেট সদস্য ও একজন অর্থ কমিটির সদস্য নির্বাচনের বিষয়টি সিনেট আলোচ্যসূচিতে অন্তর্ভূক্ত না করায় তারা এই সিনেট অধিবেশন প্রতিরোধ করছেন।

সংগঠনটির সাধারণ সম্পাদক অ্যাসোসিয়েট প্রফেসর ফরিদ আহমেদ ক্যাম্পাসলাইভকে জানান, যেকোনো মূল্যে সিনেট অধিবেশন প্রতিহত করা হবে। অন্যদিকে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে সিনেট অধিবেশনের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

এদিকে বেলা ২টার দিকে জাহাঙ্গীরনগর সাংস্কৃতিক জোট ও প্রগতিশীল ছাত্রজোট কেন্দ্রীয় ছাত্র সংসদ (জাকসু) নির্বাচনের দাবিতে সিনেট অধিবেশনের সামনে অবস্থান কর্মসূচীর ঘোষণা দিয়েছে।

 


ঢাকা, ২৮ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ