Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ৫ই মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বুয়েট মঞ্চে ঢাবি দলের নতুন প্রযোজনা

প্রকাশিত: ২৮ জুন ২০১৮, ০২:১৫

বুয়েট লাইভ: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) আগামী শুক্রবার বিকাল ৪টায় অনুষ্ঠিত হতে যাচ্ছে আন্ত:বিশ্ববিদ্যালয় আবৃত্তি উৎসব। কণ্ঠ্য:বুয়েটের ২০ বছর পূর্তি উপলক্ষে আবৃত্তি উৎসব আয়োজন করা হয়েছে।

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) মিলনায়তনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় সাংস্কৃতিক সংগঠন ‘ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদ’ মঞ্চায়ন করতে যাচ্ছে তাদের মৌলিক পরিবেশনা নৃত্যাবৃত্তি 'জাগো বাঙালি জাগো'।

নৃত্যাবৃত্তিটি গ্রন্থনা করেছেন তাসনিম সরকার তনিমা ও তাসনিম হালিম মিম। নির্দেশনা দিয়েছেন মেহেরুন নাহার মেঘলা।

এই প্রসঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদের সাংস্কৃতিক সম্পাদক রাগীব রহমান ক্যাম্পাসলাইভকে বলেন, “অনেক আত্মত্যাগের বিনিময়ে অর্জিত এই বাংলায় সাম্প্রতিক সময়ে চলমান সাম্প্রদায়িক বিদ্বেষ, হত্যা, ধর্ষণ, সন্ত্রাস, ধনী-দরিদ্রের বৈষম্যসহ নানা অসঙ্গতির সমালোচনা করে এসব অনিয়মের বিরুদ্ধে বাঙালি জাতির জেগে ওঠার উদাত্ত আহ্বান জানানো হয়েছে প্রযোজনাটিতে।”

উল্লেখ্য যে, ইতি পূর্বেও সংগঠনটি ‘হৃদয়ে বাংলাদেশ’, ‘অস্তিত্বে মোর বাংলাদেশ’, ‘আমি দাম দিয়ে কিনেছি বাংলা’, ‘অনন্ত প্রেম’, ‘বারো মাসে তেরো পার্বণ’, ‘নানা রঙয়ের বাংলাদেশ’, ‘হৃদয়ে রবীন্দ্রনাথ’, ‘চেনা অচেনায় নজরুল’ ইত্যাদি প্রশংসিত ও দর্শকনন্দিত প্রযোজনা মঞ্চস্থ করে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে পুরস্কৃত ও সমাদৃত হয়েছে।

আবৃত্তি উৎসব আয়োজকরা জানান, কণ্ঠ্য:বুয়েটের দুই দশক পূর্তি উপলক্ষে আগামী ২৮ ও ২৯শে জুন দুইদিনব্যাপী আবৃত্তি উৎসবে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাড়াও আরও অংশগ্রহণ করবে জগন্নাথ বিশ্ববিদ্যালয়, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ ইউনিভার্সিটি অফ প্রফেশনালস প্রমুখ বিশ্ববিদ্যালয়।

 

 

ঢাকা, ২৭ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ