Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ৫ই মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

জাবির সিনেট অধিবেশন সফল করতে উদাত্ত আহবান

প্রকাশিত: ২৭ জুন ২০১৮, ২১:৫৯

জাবি লাইভ: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) বার্ষিক সিনেট অধিবেশন আগামীকাল বৃহস্পতিবার অনুষ্ঠিত হবে। সিনেটের ৩৭-তম বার্ষিক অধিবেশন বেলা তিনটায় বিশ্ববিদ্যালয়ের সিনেট হলে ভিসি প্রফেসর ড. ফারজানা ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত হবে। অধিবেশনের সকল প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন হয়েছে।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, ‘বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজেরের পক্ষ থেকে সিনেট অধিবেশন প্রতিহত করার পূর্বাভাস পাওয়া গেছে।

আগামীকালের সিনেট অধিবেশনকে কেন্দ্র কলে শিক্ষকদের একটি মহল প্রশাসনিক ভবনের সামনে অবস্থান এবং সিনেট অধিবেশন প্রতিহত করার চেষ্টা চালাচ্ছে বলে অভিযোগ উঠেছে। সংশ্লিষ্ট শিক্ষক সংগঠন কর্তৃক গতকাল আহুত সংবাদ সম্মেলনের বরাত দিয়ে বুধবার বিভিন্ন গণমাধ্যমে এ সংবাদ প্রকাশিত হয়েছে।

সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়েছেন, দীর্ঘ এক মাস পূর্বে বিধি মোতাবেক সিনেট অধিবেশনের তারিখ ঘোষণা করা হয়। এরমধ্যে ‘বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজের’ পক্ষ থেকে সিনেট অধিবেশন প্রতিহত করার কোনো কর্মসূচির আভাষ ইতোপূর্বে দেয়া হয়নি।

অধিবেশন আয়োজনের সকল প্রস্তুতি সম্পন্ন হওয়ার পর হঠাৎ এ কর্মসূচির ফলে সম্মানিত সিনেট সদস্যগণের মধ্যে বিভ্রান্তি তৈরির সুযোগ আছে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ মনে করেন যে, অনাকাক্সিক্ষত এই কর্মসূচির ফলে সম্মানিত সিনেট সদস্যগণের সম্মান ক্ষুণ্ণ হবে এবং নবনির্বাচিত রেজিস্ট্রার্ড গ্র্যাজুয়েট সিনেট সদস্যগণের অভিষেক বাধাগ্রস্ত করবে।

এমতাবস্থায় কর্তৃপক্ষ আন্তরিকভাবে আশা প্রকাশ করেন যে, ‘বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ’ ঘোষিত কর্মসূচি পুন:বিবেচনা করে সিনেট অধিবেশন সফল করতে সহযোগিতা করবেন।

কর্তৃপক্ষ আরও মনে করেন যে, ১৯ বছরের একটি অচলাবস্থা নিরসন করে সিনেটে যারা রেজিস্ট্রার্ড গ্র্যাজুয়েট সদস্যগণ নির্বাচিত হয়েছেন, তাঁদের অভিষেক এবং বিশ্ববিদ্যালয়ের সিনেট অধিবেশন সফল করার লক্ষ্যে সকল সম্মানিত সিনেট সদস্যগণের একযোগে কাজ করা দায়িত্ব ও কর্তব্য।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ৩৭-তম বার্ষিক সিনেট অধিবেশনে অংশগ্রহণের জন্য সম্মানিত সিনেট সদস্যদের প্রতি পুনরায় উদাত্ত আহবান জানিয়েছেন।

 


ঢাকা, ২৭ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ