Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ৪ঠা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ঢাবির অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীদের মানববন্ধন

প্রকাশিত: ২৬ জুন ২০১৮, ০১:২৯

লাইভ প্রতিবেদক: ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজের শিক্ষাক্ষার্থীদের পাঁচ দফা দাবিতে মানববন্ধন করেছে। মাস্টার্স পরীক্ষায় এক বিষয়ে ফেল করা শিক্ষার্থীদের বিবেচনায় আনাসহ পাঁচ দফা দাবি আদায়ে মানববন্ধন করেন কলেজের শিক্ষার্থীরা। সোমবার সকাল ১০টায় রাজধানীর শাহবাগস্থ জাতীয় জাদুঘরের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে শিক্ষার্থীরা ৫ দফা দাবি তুলে ধরেন আন্দোলনকারী শিক্ষার্থীদের সমন্বয়কারী তিতুমীর কলেজের ফিন্যান্স বিভাগের মাস্টার্সের ছাত্র বিজিত শিকদার। তিনি জানান, আমাদের পাঁচ দফা দাবিগুলো হলো, সেশনজট শূন্যের কোঠায় আনা, সময়মতো পরীক্ষা নেয়া ও ফলাফল প্রকাশ করা, মাস্টার্সের এক বিষয়ে যারা ফেল করেছেন তাদের বিবেচনায় আনা, সকল ছাত্র-ছাত্রীদের জন্য চাকরিতে প্রবেশের বয়স বাড়ানো এবং ছাত্র-ছাত্রীদের অন্যান্য সুযোগ-সুবিধা বাড়ানোর পাশাপাশি যথাযথ মূল্যায়ন করা।

আন্দোলনকারী শিক্ষার্থীরা অভিযোগ করে বলেন, সরকারি সাত কলেজ ঢাবির অধিভুক্তি হওয়ার পর নানা সংকটে জর্জরিত। দীর্ঘদিন অতিবাহিত হলেও সংকট কাটছে না। আমাদের ঠিকমতো পরীক্ষা নেয়া হয়না।

পরীক্ষা হলেও ফলাফল প্রকাশ করতে দেরি করা হয়। এর ফলে আমাদের সেশনজটে পড়তে হয়। এসব সমস্যা সমাধান করার পাশাপাশি শিক্ষার্থীদের সুযোগ সুবিধা বাড়ানোর দাবি জানানো হয় মানববন্ধন থেকে।

মানববন্ধনে বিজিত শিকদার আরো বলেন, মাস্টার্সের যারা পরীক্ষা দিয়েছিল তাদের প্রত্যেকের একটি বিষয়ে ফেল দেখানো হয়েছে। এখানে ঢাবির আইন অনুসরণ করা হয়নি। গত রোববার ১৪শ জনের পূণ:পরীক্ষণের ফলাফল দিয়েছে, তাতে কারো ফলের পরিবর্তন হয়নি। আমরা বিষয়টি আবারো বিবেচনায় আনার দাবি জানাচ্ছি।

ঢাকা, ২৫ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ