Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ঢাবির দ্বিতীয় ক্যাম্পাস: পূর্বাচলে ৫২ একর জমি

প্রকাশিত: ২২ জুন ২০১৮, ২২:২৮

ঢাবি লাইভ: ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ৫২ একর জমি বরাদ্দ পেয়েছে। রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) কর্তৃক পূর্বাচলে এই জমি বরাদ্দ দিয়েছে সরকার। রাজউকের চেয়ারম্যান আবদুর রহমান জমির বরাদ্দপত্র বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর এএসএম মাকসুদ কামাল ও সাধারণ সম্পাদক প্রফেসর শিবলী রুবাইয়াতুল ইসলামের কাছে হস্তান্তর করেন।

ঢাবির দ্বিতীয় ক্যাম্পাস বিষয়ে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক শিবলী রুইয়াতুল ইসলাম ক্যাম্পাসলাইভকে জানান, রাজউকের বরাদ্দপত্র আমাদের হাতে পেয়ে এটি আমরা ভিসি প্রফেসর ড. আখতারুজ্জামানের কাছে হস্তান্তর করেছি। এখন শিক্ষা মন্ত্রণালয় থেকে পেমেন্টটা দিয়ে দিলে আমরা বাউন্ডারি ওয়ালের কাজটি করতে পারব।

এসময় তিনি আরও জানান, ঢাবির দ্বিতীয় ক্যাম্পাসের জন্য ৫২ একর জমি বরাদ্দ পেয়েছি, মেডিকেলের জন্য আরও ৩০ একর বরাদ্দ পাওয়ার সম্ভাবনা আছে। দ্বিতীয় ক্যাম্পাসে কি কি হবে এমন প্রশ্নের জবাবে বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদের এই ডিন বলেন, যেগুলো ভালো প্রসারিত করা যায় প্লান করে আমরা সেগুলোই করব।

ঢাবি শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর মাকসুদ কামাল ফেসবুকে একটি স্ট্যটাসে তিনি লিখেছেন, ‘ঢাকা বিশ্ববিদ্যালয় পূর্বাচলে ৫২ একর জমি বরাদ্দ পেল। এখন আমাদের প্রিয় বিশ্ববিদ্যালয় পূর্বাচলে দ্বিতীয় ক্যাম্পাস যুক্ত করবে। স্ট্যটাসে সম্মিলিতভাবে সবাই তাদের সমর্থন দেয়ার কারণে তিনি তাদেরকে ধন্যবাদ জানান।

প্রফেসর মাকসুদ কামাল ক্যাম্পাসলাইভকে জানান, ২০২১ সালের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়কে তারা অ্যাকাডেমিক ও অবকাঠামোগতভাবে বিশ্বের আদর্শ বিশ্ববিদ্যালয়ের রুপান্তর করতে চান। এ জন্য তারা নানা উদ্যোগ হাতে নিয়েছেন। এই উদ্যোগের অংশ হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় ক্যাম্পাস পূর্বাচলে স্থান্তরের একটি প্রক্রিয়া।

 


ঢাকা, ২২ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ