Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১৭ই মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বঙ্গবন্ধু বিশ্ববিদ্যালয়ের হলের ছাদে বেড়ে উঠছে গাঁজার গাছ!

প্রকাশিত: ২৯ মে ২০১৮, ০৬:৩৫

বশেমুরবিপ্রবি লাইভ : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের একটি হলের ছাদে বেড়ে উঠছে গাঁজার গাছ। বিশ্ববিদ্যালয়ের বিজয় দিবস হলের ছাদে বেড়ে উঠছে ওই গাছ। ওই গাছের সন্ধান পাওয়ার পর থেকে এনিয়ে তোলপাড় শুরু হয়েছে।

জানা গেছে, বঙ্গবন্ধু বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. খোন্দকার নাসিরউদ্দিন যোগদানের পর থেকে ক্যাম্পাসকে সম্পূর্ণ মাদকমুক্ত করার উদ্যোগ নেন। বারবার পদক্ষেপ গ্রহণ করে বিশ্ববিদ্যালয়কে মাদকমুক্ত বিশ্ববিদ্যালয় হিসেবে পরিণত করেন। কিন্তু মাদকমুক্ত ক্যাম্পাসে গাঁজার গাছ কীভাবে এলো এনিয়ে সমালোচনা শুরু হয়েছে।

ধারণা করা হচ্ছে শিক্ষার্থীরা গাঁজা সেবনের পর বীজ ফেলায় বৃষ্টির পানির ছোঁয়ায় বিশ্ববিদ্যালয়ের বিজয় দিবস হলের ছাদে জন্মেছে ওই গাঁজা গাছ। এ নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয়ের সচেতন শিক্ষক-শিক্ষার্থীরা।

এ বিষয়ে বিজয় দিবস হলের প্রভোস্ট জুবাইদুর রহমান বলেন, আগে হলে মাদকের প্রভাব থাকলে ও বর্তমানে এর প্রভাব নেই। সবসময় হল পরিষ্কার করা হয় এবং নজরদারি করা হয় তার পর ও এই গাছ জন্ম নেওয়া এক অনাকাঙ্ক্ষিত বিষয়।

গাঁজা গাছের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মোহাম্মাদ আশিকুজ্জামান ভূঁইয়া বলেন, সবার চেষ্টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস এখন মাদকমুক্ত। ওই হলের প্রভোস্টকে অবহিত করে এবিষয়ে সতর্কতার পরামর্শ দেয়া হবে বলে উল্লেখ করেন তিনি।

ঢাকা, ২৯ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ