Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১৭ই মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

জবি ছাত্রলীগের জঙ্গী ও মাদকবিরোধী আলোচনা

প্রকাশিত: ২৮ মে ২০১৮, ০৩:৫১

জবি লাইভ: ‘মাদককে না বলি মাদক মুক্ত দেশ গড়ি’ এ শ্লোগানকে সামনে রেখে জঙ্গিবাদ ও মাদকমুক্ত উন্নত আধুনিক দেশ গড়ার লক্ষ্যে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের উদ্যোগে জঙ্গি ও মাদক বিরোধী সামজিক সচেতনতামূলক মুক্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের মিলনায়তনে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদিন রাসেলের সঞ্চালনায় শাখা সভাপতি তরিকুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য প্রদান করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড.মীজানুর রহমান।

জবি ভিসি বলেন, সরকার বর্তমানে যে মাদক বিরোধী অভিযান করছে এর দ্বারা কিছুদিনের জন্য মাদকের ভয়াবহতা ধামাচাপা দেওয়া সম্ভব কিন্তু নির্মূল সম্ভব নয়। মাদককে নির্মূল করতে হলে মাত্র কয়েকদিনের অভিযান পরিচালনা চলবে না দীর্ঘস্থায়ী সামাজিক আন্দোলন পরিচালনা করতে হবে। সমাজের সকল স্তরের জনগনকে নিয়ে মাদকবিরোধী সভা সেমিনার কর্মসূচি করে সামাজিক সচেতনতা বৃদ্ধি করতে হবে।

তিনি বলেন, মাদক একটি নেশা। যাদের কোন কাজ নেই তারাই মাদক গ্রহন করে। মাদকে নির্মূল করতে হলে ব্যপক কর্মসংস্থানের সৃষ্টি করতে হবে। মাদকের নেশার পরিবর্তে বইপড়া, খেলাধুলা, শরীরচর্চার নেশা তৈরি করতে হবে।

এছাড়াও আলোচনা সভায় জবি প্রক্টর প্রফেসর ড. নূর মোহাম্মদ, লালবাগ জোনের ডিসি মোহাম্মদ ইব্রাহিম খান, জবির প্রধান প্রকৌশলী সুকুমার সেন সাহা, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক হুমায়ুর কবির সহ স্থানীয় আলেম, ব্যবসায়ী, বাসচালক, রিকসাচালকসহ সমাজের সবস্তরের মানুষ অংশগ্রহন করেন।

 

ঢাকা, ২৭ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ