Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে ড. ইউসুফ আব্দুল্লাহ

প্রকাশিত: ২৬ মে ২০১৮, ২০:০৫

এনইউবি লাইভ: নর্দান ইউনিভার্সিটি অব বিজনেস এন্ড টেকনোলজির ভিসি ও নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ ট্রাস্টের চেয়ারম্যান প্রফেসর ড. আবু ইউসুফ মো: আব্দুল্লাহ দুইদিনের সফরে ভারত গমন করেছেন। এই সফরে তিনি বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর প্রতিষ্ঠিত বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে আমন্ত্রিত অতিথি হিসেবে যোগদান করেন। বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর সবুজ কলি সেন তাঁকে অভ্যর্থনা জানান।

উল্লেখ্য, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে গেস্ট অব অনার হিসেবে যোগদান করেন। ভারতের প্রধানমন্ত্রী ও বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের আচার্য নরেন্দ্র মোদী ও পশ্চিমবাংলার মূখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি এই সমাবর্তনে উপস্থিত ছিলেন।

নর্দান ইউনিভার্সিটি অব বিজনেস এন্ড টেকনোলজি খুলনার সাথে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের একটি সমঝোতা চুক্তি রয়েছে। এই চুক্তির আওতায় উভয় বিশ্ববিদ্যালয় শিক্ষা, গবেষণা, শিক্ষক ও শিক্ষার্থী প্রশিক্ষণ, যৌথ শিক্ষা সেমিনার বাস্তবায়নসহ নানাবিধ কার্যক্রম পরিচালনা করে থাকে।

শান্তিনিকেতনের পূর্বপল্লীতে অবস্থিত ‘বাংলাদেশ ভবন’ উদ্বোধন করেন মাননীয় প্রধানমন্ত্রী। এই অনুষ্ঠানে ড. ইউসুফ আব্দুল্লাহ যোগদান করেন। ২৬ মে আসানসোলে কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের বিশেষ সমাবর্তনেও তিনি যোগদান করেন।


ঢাকা, ২৬ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ