Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

জবি শিক্ষার্থীদের পাল্টাপাল্টি বিক্ষোভ

প্রকাশিত: ২৫ মে ২০১৮, ০৩:৪৪

জবি সংবাদদাতা: জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ইংরেজি বিভাগের শিক্ষার্থী ও কোটা সংস্কার আন্দোলন কেন্দ্রিয় কমিটির যুগ্ন আহ্বায়ক এপিএম সুহেলের উপর হামলার ঘটনায় পক্ষে-বিপক্ষে পাল্টাপাল্টি বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার বেলা ১০টায় ইংরেজি বিভাগের ব্যানারে শিক্ষার্থীরা ভাস্কর্য চত্বরে একত্রিত হয়ে বিক্ষোভ করতে থাকে। পরবর্তিতে তারা বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে অবস্থান নিয়ে বিক্ষোভ করে।

এসময় বক্তারা বলেন, কোটা সংস্কারের আন্দোলনের কারণে এপিএম সোহেলের ওপর হামলা করা হয়েছে। আমরা এর তীব্র নিন্দা জানাই। এ হামলার সাথে জড়িত সকলকে চিহ্নিত করে বিচারের দাবি জানাই।

এসময় মানববন্ধনে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সভাপতি তরিকুল ইসলামও এপিএম সুহেলের ওপর হামলার বিচারের দাবি জানান। মানববন্ধন শেষে আন্দোলনকারীরা ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম-আহ্বায়ক এপিএম সুহেলের ওপর হামলার তদন্ত করে বিচার দাবিতে করে বিশ্ববিদ্যালয় প্রক্টর ও ভিসি বরাবর একটি স্বারকলিপি প্রদান করেন।

এসময় মানববন্ধনে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম-আহ্বায়ক আতাউল্লাহ, নীলা, আবু হানিফ, জসিমউদ্দিন আকাশ, মো তারেক, বাশার প্রমুখ।

এদিকে বেলা ১টার দিকে শিক্ষার্থীদের আরেকটি গ্রুপ সুহেলকে ‘নারী নির্যাতনকারী’ আখ্যা দিয়ে তাকে ক্যাম্পাসে অবাঞ্চিত ঘোষণা করে।

এসময় তারা সুহেলের সকল নারী কেলেংকারির বিচার দাবি করে। এঘটনায় গত বুধবার রাতে সুত্রাপুর থানায় মনোবিজ্ঞান বিভাগের ১৩ তম ব্যাচের শিক্ষার্থী বাবুসহ ৪-৫জন অজ্ঞাত আসামী উল্লেখ করে একটি মামলা করা হয়েছে। সুত্রাপুর থানার ওসি কেএম আশরাফ উদ্দিন মামলার বিষয়টি নিশ্চিত করেন।

 


ঢাকা, ২৪ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ