Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ১৬ই মে ২০২৪, ২রা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ঢাবি ছাত্রীকে যৌন হয়রানি: ৫ বাস আটক

প্রকাশিত: ২১ মে ২০১৮, ০১:৩৩

ঢাবি লাইভ: রাজধানীতে এবার চলন্ত বাসে যৌন হয়রানির শিকার হয়েছেন ঢাকা বিশ্ববিদালয়ের এক ছাত্রী। ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ফিন্যান্স বিভাগের এক ছাত্রীকে অশালীন আচরণের অভিযোগে ট্রাস্ট পরিবহনের পাঁচটি বাস আটক করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। রবিবার দুপুরে শাহবাগ থেকে বাসগুলো আটক করে তারা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের সামনে নিয়ে আসে।

জানা গেছে, গত বৃহস্পতিবার রাজধানীর কারওরান বাজার মোড়ে ট্রাস্ট পরিবহনের এক সহকারী ওই ছাত্রীর সঙ্গে অশালীন আচরণ করে বলে অভিযোগ করেন ভুক্তভোগী ওই ছাত্রী। এছাড়াও তাকে বিভিন্ন ধরনের হুমকি দেয়া হয় বলে অভিযোগ করা হয়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. একেএম গোলাম রব্বানী ক্যাম্পাসলাইভকে বলেন, আমাদের এক ছাত্রীর সঙ্গে অশালীন আচরণের অভিযোগে ট্রাস্ট পরিবহনের কয়েকটি বাস আটক করেছে শিক্ষার্থীরা।

শাহবাগ থানার ওসি আবুল হাসান ক্যাম্পাসলাইভকে বলেন, শিক্ষার্থীরা কয়েকটি বাস আটকে করেছে। তবে কে অশালীন আচরণ করেছে তা জানা যায়নি। বাস কর্তৃপক্ষ আসতেছে। ওই ঢাবি ছাত্রী আসতে বলা হয়েছে। সে বিস্তারিত অভিযোগ করলে আমরা ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে গত বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের চতুর্থ বর্ষের এক ছাত্রীর সাথে অশোভন আচরণের অভিযোগ পাওয়া গেছে গুলিস্তান-আবদুল্লাহপুর রুটের ৩ নং পরিবহনের বিরুদ্ধে। এর আগে গত ১৩ মে ঢাবি ছাত্রকে লাঞ্ছনা ও তার বোনকে অশালীন মন্তব্যের প্রতিবাদে মিরপুর লিংকের ১১টি বাস আটকে প্রতিবাদ করে শিক্ষার্থীরা। পরে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও শাহবাগ থানা পুলিশ অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়ে বাসগুলো ছেড়ে দেয়।

রোবাবারের ঘটনার বিষয়ে জানতে চাইলে শাহবাগ থানার ওসি ক্যাম্পাসলাইভকে বলেন, শিক্ষার্থীরা কয়েকটি বাস আটকে রেখেছে। তবে কে যৌন হয়রানি করেছে তা জানা যায়নি। বাস কর্তৃপক্ষ আসছে। ওই মেয়েকেও (ঢাবি ছাত্রী) আসতে বলা হয়েছে। তিনি বিস্তারিত অভিযোগ করলে আমরা ব্যবস্থা নেব।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী বলেন, আমরা শিক্ষার্থীদের অভিযোগ শুনেছি। এরই মধ্যে শাহবাগ থানাকে জানিয়েছি। তারাও বিষয়টি দেখছে। উল্লেখ্য, গত ২১ এপ্রিল রাজধানীর বাড্ডা এলাকায় তুরাগ পরিবহনের একটি বাসে উত্তরা ইউনিভার্সিটির এক ছাত্রী যৌন হয়রানির শিকার হন। এ ঘটনায় ছাত্রীর স্বামী বাদী হয়ে গুলশান থানায় একটি মামলা করেন।

কিন্তু পুলিশ আসামিদের গ্রেপ্তার না করায় শিক্ষার্থীরা তুরাগ পরিবহনের কয়েকটি বাস আটকে ১৬ ঘণ্টার আল্টিমেটাম দেয়। পরে পুলিশ অভিযান চালিয়ে ওই বাসের চালক, তার সহকারী ও সুপারভাইজারকে গ্রেপ্তার করে

 

ঢাকা, ২০ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

 


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ