Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ৩০শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ঢাবির হলে নেতাদের আয়েশি জীবন, কর্মীদের দুর্ভোগ

প্রকাশিত: ১৯ মে ২০১৮, ০৩:১৪

লাইভ প্রতিবেদক: ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলে নেতারা আয়েশি জীবনযাপন করেন বলে অভিযোগ উঠেছে। নিজদলের কর্মীদের দুর্ভোগে রেখে রেখেই তারা বিলাসি জীবনযাপন করেন। সিঙ্গেল রুমে থেকে টিভি ফ্রিজ আর সোফা নিয়ে রাজকীয় বসবাস তাদের। এনিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে ক্ষোভ থাকলেও তারা ভয়ে তা প্রকাশ করেন না।

জানা গেছে, ঢাকা বিশ্ববিদ্যালয়ে রয়েছে তীব্র আবাসন সংকট। হলের ছোট্ট কক্ষে গাদাগাদি করে কোনোরকমে দিন যাপন করেন শিক্ষার্থীরা। কেউ আবার শোবার জায়গাটুকুও না পেয়ে ঘুমান মসজিদের ফ্লোরে, রিডিং রুমের চেয়ারে এবং হলের ছাদে।

খোঁজ নিয়ে জানা গেছে, কর্মীরা হলে গাদাগাদি করে থাকলেও নেতারা থাকেন আয়েশে। ৪ জন অথবা ২ জনের জন্য বরাদ্দকৃত কক্ষে একাই থাকেন তাদের কেউ কেউ। কারো কারো কক্ষে রয়েছে খাট, ফ্রিজ, টিভিসহ অ্যাকুরিয়াম। বিশ্ববিদ্যালয়ের হাজী মুহম্মদ মুহসীন হলে এমন কয়েকটি কক্ষের সন্ধান পাওয়া গেছে।

ঢাবি হলের একদিকে নেতাদের আয়েশি জীবন অপরদিকে গণরুমের এই অবস্থা

 

খোঁজ নিয়ে জানা গেছে, হলের ৫১৫ নম্বর কক্ষে রয়েছে ফ্রিজ। যদিও হলের কক্ষে ফ্রিজ রাখার বিষয়ে প্রশাসনের নিষেধাজ্ঞা রয়েছে। ওই কক্ষে থাকা নেতা কেন্দ্রীয় ছাত্রলীগের বিদায়ী কমিটির সদস্য বলে পরিচয় দেন।

একই হলের চতুর্থ তলার দক্ষিণ ব্লকের ৪০৮ নম্বর কক্ষে থাকেন কেন্দ্রীয় ছাত্রলীগের শীর্ষপদ প্রত্যাশী এক নেতা। ওই নেতার কক্ষে গেলে আপনার চোখ কপালে উঠবে। তার কক্ষে রয়েছে আধুনিক বক্স খাট, সনি টিভি। এছাড়া হলের শীর্ষ এক নেতার কক্ষে অ্যাকুরিয়ামও রয়েছে।

নেতাদের এমন আয়েশি ও রাজকীয় জীবন নিয়ে ভেতরে ভেতরে কর্মীদের মাঝে ক্ষোভ বিরাজ করলেও তা তারা প্রকাশ করেন না।

নেতাদের আয়েশি জীবন, অপরদিকে গণরুমের করুন অবস্থঅ

 

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন ছাত্রলীগ কর্মীর অভিযোগ, আমরা ঘুমানোর জায়গাই পাই না আর আমাদের নেতারা আয়েশি জীবনজাপন করেন। আমরা হলে কষ্ট করি, আর তারা মাস্তি করেন। তবে এসব বিষয়ে আমরা ভয়ে মুখ খুলতে পারি না। নিরবে সব সহ্য করি।

 


ঢাকা, ১৮ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ