Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

কোটা সংস্কার : ঢাবিতে আন্দোলনরতদের ওপর ছাত্রলীগের হামলা

প্রকাশিত: ১৩ মে ২০১৮, ০৯:৩২

ঢাবি লাইভ : ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরতদের ওপর হামলায় চালিয়েছে ছাত্রলীগের নেতাকর্মীরা। বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে কোটা সংস্কার আন্দোলনকারী নেতাকর্মীদের ওপর ওই হামলা চালায় ছাত্রলীগ। হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আল-আমিন রহমান নেতাকর্মীদের নিয়ে শনিবার রাতে ওই হামলা চালিয়েছেন বলে অভিযোগ উঠেছে। আল-আমিন রহমান এর আগে জাসদ ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার গবেষণা ও প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক ছিলেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, কোটা সংস্কার আন্দোলনকারীরা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলের রিডিং রুমে গিয়ে রোববারের বিক্ষোভ মিছিলের কর্মসূচি নিয়ে প্রচারণা চালাচ্ছিলেন। রাত ৯টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে প্রচারণার সময় হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আল-আমিন রহমান তার ১০-১২ জন নেতাকর্মী নিয়ে তাদের ওপর হামলা চালায়। তারা আন্দোলনকারীদের টেনে-হিচড়ে তাদের জামাকাপড় ছিড়ে ফেলে। কয়েকজন আন্দোলনকারীকে মারধরও করা হয়।

এসব অভিযোগের বিষয়ে কোটা সংস্কার আন্দোলন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন সাংবাদিকদের জানান, শুনেছি ছাত্রলীগ নেতা আল আমিনের নেতৃত্বে আমাদের আন্দোলনকারীদের বিভিন্ন ধরনের হেনস্থা করে হল থেকে বের করে দিয়েছে।

পরিষদের যুগ্ম আহ্বায়ক নূরুল হক নূর বলেন, আমরা শিক্ষার্থীদের সাথে কথা বলছিলাম। এ সময় আল-আমিনের নেতৃত্বে একদল ছাত্র এসে আমাদের ওপর হামলা করে। আমরা কোনো কথা না বললেও তারা আমাদের কলার ধরে হল থেকে বের করে দেয়।

ছাত্রলীগ নেতা আল-আমিন রহমান দাবি করেন এমন কিছু ঘটেনি। একটু ঝামেলা হয়েছিল। আমি গিয়ে তাদের সেখান থেকে চলে যেতে বলেছি।

ঢাকা, ১৩ মে, (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ