Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ৭ই মে ২০২৪, ২৪শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

মঞ্চে প্রধানমন্ত্রী, সম্মেলনস্থলেই ঢাবি ও জাবি ছাত্রলীগের সংঘর্ষ!

প্রকাশিত: ১২ মে ২০১৮, ০৬:২৬

লাইভ প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয়ে শুক্রবার ছাত্রলীগের দুই পক্ষে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। ছাত্রলীগের ২৯তম জাতীয় সম্মেলনস্থল সোহরাওয়ার্দী উদ্যানেই সংগঠনটির দুই পক্ষের নেতাকর্মীরা সংঘর্ষে জড়ায়। সম্মেলন মঞ্চে প্রধানমন্ত্রী শেখ হাসিনা থাকা সত্ত্বেও ঢাকা বিশ্ববিদ্যালয়ের কয়েকটি হলের নেতাকর্মী ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নেতাকর্মীদের মধ্যে ওই ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজয় একাত্তর হল ছাত্রলীগ সভাপতি ফকির রাসেলের অনুসারীদের সঙ্গে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের একটি গ্রুপের কথা কাটাকাটি হয়। পরবর্তীতে বিজয় একাত্তর হল ছাত্রলীগের সঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরও কয়েকটি হলের ছাত্রলীগের নেতারা যোগ দিলে দুই পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষ হয়। এ সময় বাঁশ দিয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নেতাকর্মীদের ধাওয়া করে মারধর করা হয়।

উপস্থিত নেতাকর্মীদের চারদিকে ছোটাছুটি করতে দেখা। সোহরাওয়ার্দী উদ্যানের পশ্চিমপাশের প্রাচীর টপকে রাস্তায় বের হয়ে আসেন আতঙ্কিতরা।

শুক্রবার বিকেল ৪টা ১৫ মিনিটে সম্মেলনস্থলে উপস্থিত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান সংগঠনের সভাপতি সাইফুর রহমান সোহাগ। পরে শেখ হাসিনাকে ব্যাজ পরিয়ে দেন সংগঠনের সহ-সভাপতি নুসরাত জাহান নুপুর ও নিশিতা ইকবাল নদী।

পায়রা ও বেলুন উড়িয়ে দুদিনব্যাপী এ সম্মেলনের উদ্বোধন করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় জাতীয় সংগীতের সঙ্গে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। এ ছাড়া ‘স্মৃতির পাতায় ছাত্রলীগ-২০১৫ থেকে ২০১৮’ শীর্ষক গ্রন্থের মোড়ক উন্মোচন করেন প্রধানমন্ত্রী।

সম্মেলন চলাকালেই মঞ্চের বাইরে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে হট্টগোল বেঁধে যায়। এক পর্যায়ে সেখানে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। পরে নেতাদের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়ে আসে।

ঢাকা, ১২ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ