Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১৭ই মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

চাইনিজ একাডেমিতে উচ্চশিক্ষার সুযোগ শেকৃবি শিক্ষার্থীদের

প্রকাশিত: ২০ মার্চ ২০১৮, ০৩:৪৪

শেকৃবি লাইভ: চাইনিজ একাডেমি অফ এগ্রিকালচারাল সাইয়েন্সেসের সঙ্গে রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উচ্চ শিক্ষা ও গবেষণা ক্ষেত্রে একটি দ্বিপাক্ষিক সমঝোতা স্মারক চুক্তি স্বাক্ষরিত হয়েছে। চুক্তি অনুযায়ী বিশ্ববিদ্যালয়ে শিক্ষক, শিক্ষার্থী ও গবেষকরা চাইনিজ একাডেমি অফ এগ্রিকালচারাল সাইয়েন্সেস উচ্চ শিক্ষার জন্য স্কলারশিপের মাধ্যমে ভর্তির সুযোগ পাবে।

রবিবার বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের ভিসি কনফারেন্স রুমে এ চুক্তি স্বাক্ষরিত হয়। চাইনিজ একাডেমি অফ এগ্রিকালচারাল সাইয়েন্সেস পক্ষ থেকে ভাইস-প্রেসিডেন্ট প্রফেসর ওয়েন জিয়ানমিন এবং শেকৃবি’র পক্ষ ভিসি প্রফেসর ড. কামাল উদ্দিন আহাম্মদ চুক্তিতে স্বাক্ষর করেন।

এ সময় শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে প্রো-ভিসি প্রফেসর ড. মো. সেকেন্দার আলী, ট্রেজারার প্রফেসর ড. মো. আনোয়ারুল হক বেগসহ এই দুই প্রতিষ্ঠানের বিভিন্ন অনুষদের ডীন, পরিচালকবৃন্দ, বিভাগের শিক্ষক, কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ভিসি প্রফেসর ড. কামাল উদ্দিন আহাম্মদ বলেন, এ সমঝোতা চুক্তি মাধ্যমে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় ও চাইনিজ একাডেমি অফ এগ্রিকালচারাল সাইয়েন্সেসে মধ্যে উচ্চশিক্ষা ও গবেষণা ক্ষেত্রে নতুন দিগন্ত উন্মোচিত হবে। আর তা কৃষিতে এ প্রতিষ্ঠানের শিক্ষক, গবেষক ও শিক্ষাথীদের উচ্চতর শিক্ষা গ্রহণ ও জ্ঞান-বিজ্ঞানের চর্চা করতে খুবই উৎসাহিত করবে।

তিনি আরও বলেন, এ চুক্তির মাধ্যমে চাইনিজ একাডেমি অফ এগ্রিকালচারাল সাইয়েন্সেস এ বিশ্ববিদ্যালয়ে একটি অত্যাধুনিক ল্যাব স্থাপন করবে। ফলে বাংলাদেশের গবেষণা বিশ্বমানের হতে আরো সহায়ক হবে।

 

ঢাকা, ১৯ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ