Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

৭ মার্চ সমাবেশে না যাওয়ায় ঢাবির ১০ ছাত্র হলছাড়া!

প্রকাশিত: ১২ মার্চ ২০১৮, ১৮:৪৬

ঢাবি লাইভ : ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ড. মুহম্মদ শহীদুল্লাহ হলের ১০ জন ছাত্রকে হল থেকে বের করে দিয়েছেন ছাত্রলীগের নেতারা। হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আরিফ হোসেন রিফাতের অনুসারী কয়েকজন নেতাকর্মীর বিরুদ্ধে এ অভিযোগ উঠেছে। ৭ মার্চ সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের সমাবেশে না যাওয়ায় তাদের বের করে দেয়া হয়েছে বলে অভিযোগ উঠেছে।

হল শাখা ছাত্রলীগের সহ-সম্পাদক জুবায়ের কবির তুষার, সহ-সম্পাদক জাওহারুল ইসলাম মুয়ীদ, সহ-সম্পাদক রাকিব হাসান কাব্য, সদস্য সি এম কামরুল শুক্রবার রাতে হলের রুম থেকে ওই দশ শিক্ষার্থীকে বের করে দেন বলে অভিযোগ উঠেছে।

হল ছাড়া ছাত্ররা হলেন- পুষ্টি বিজ্ঞানের এলাহী খান খবির ও ইমরান হোসেন, নিউক্লিয়ার ইঞ্জিনিয়ারিং বিভাগের মিনহাজ কবির, রসায়ন বিভাগের ইসমুম চৌধুরী, সাকলাইন মোস্তাক, নাফিস ইবতিদা সামি, এনায়েত হোসেন, গণিত বিভাগের তারিফ, মো. রাসেল মিয়া ও মো. নাজমুল ইসলাম। এরা সবাই দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী।

শিক্ষার্থীদের অভিযোগ, ৭ মার্চের আগের রাতে তাদের ক্লাসে যেতে নিষেধ করা হয়। কিন্তু তারা গুরুত্বপূর্ণ ক্লাস থাকার কারণে প্রোগ্রামে উপস্থিত হতে পারেননি। এরপর ৯ মার্চ (শুক্রবার) রাতে তাদের গেস্ট রুমে ডেকে হল থেকে চলে যেতে বলা হয়। এর পর থেকেই তারা হলের বাইরে অবস্থান করছেন। ভয়ে তারা হলে যেতে পারছেন না। বাইরে থেকেই তাদের ক্লাস করতে হচ্ছে বলে উল্লেখ করেন শিক্ষার্থীরা।

ছাত্রলীগের সাধারণ সম্পাদক আরিফ হোসেন রিফাত সাংবাদিকদের জানান, শিক্ষার্থীদের হল থেকে বের করে দেওয়ার বিষয়টি আমি জানি না। বিষয়টি খতিয়ে দেখা হবে বলে উল্লেখ করেন তিনি।

ঢাবি প্রক্টর প্রফেসর ড. এ কে এম গোলাম রব্বানি এবিষয়ে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে বলে সাংবাদিকদের জানিয়েছেন।

ঢাকা, ১২ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ