Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

জাবিতে শিক্ষক-শিক্ষার্থীদের পাল্টাপাল্টি লাঞ্ছনা

প্রকাশিত: ২৭ জানুয়ারী ২০১৮, ০৪:০৩

জাবি লাইভ: এবার খাবার নিয়ে উত্তপ্ত হচ্ছে ক্যাম্পাস। অভিযোগ পাল্টা অভিযোগ। শিক্ষকরা বলছেন, আমাদেরকে শিক্ষার্থীরা লাঞ্ছিত করেছে। অন্যদিকে শিক্ষার্থীরা বলছেন, শিক্ষকরা আমাদের যা-তা বলে অপমানিত করেছেন। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি)। এমনই একটি ঘটনা ঘটেছে।

জানাগেছে বটতলায় খাবার খেতে গিয়ে তুঘলকি কাণ্ড ঘটিয়েছে শিক্ষক-শিক্ষার্থীরা। প্রাইভেটকার পার্কিংকে কেন্দ্র করে তর্ক-বিতর্কে জড়িয়ে পড়েন তারা। এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর লাঞ্ছনার পাল্টাপাল্টি অভিযোগ করেছে উভয় পক্ষ।

এ বিষয়ে প্রক্টর অধ্যপক তপন কুমার সাহা ক্যাম্পাসলাইভকে জানান, ‘অভিযোগ পেয়েছি।ওই বিষয়ে অবহিত হয়েছি। তিনি বলেন, ভিসি স্যারকে জানানো হয়েছে। শনিবার প্রক্টরিয়ার টিমের বৈঠক ডেকেছি।

এসব বিষয়ে আলোচনা সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে। তবে সকলকে শান্ত থাকতে তিনি অনুরোধ করেছেন। কেউ যাতে কোন ধরণের অনাকাংখিত আচরণ না করে সেদিকে নজর রাখছি আমরা।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিশ্ববিদ্যালয়ের বটতলার রাস্তায় গাড়ি রেখেছিলেন ভূগোল ও পরিবেশ বিভাগের দুই শিক্ষিকা। চলাচলে সমস্যা হওয়ায় কয়েকজন শিক্ষার্থী ওই শিক্ষিকাদের তারা রাস্তা থেকে গাড়িটি সরানোর জন্য অনুরোধ করেন। এ নিয়ে শিক্ষাথীদের সঙ্গে বাকবিতন্ডায় জড়িয়ে পড়েন তারা।

তাদের মাঝে দীর্ঘ সময় চলে বকাবকি। রাগারাগি ও বিভিন্ন ধরনের মন্তব্য।

সংশ্লিস্টরা জানান, শুক্রবার সন্ধ্যায় ভূগোল ও পরিবেশ সহযোগী অধ্যাপক ড. উম্মে সায়কা ও সহকারী অধ্যাপক নাহিন ইসলাম খান ‘ছাত্র কর্তৃক দু’জন শিক্ষক লাঞ্ছিত’ শিরোনামে প্রক্টর বরাবর অভিযোগ করেন।

অভিযোগে তারা দাবি করেন, বিশ্ববিদ্যালয়ের আইন ও বিচার বিভাগের ৪৩ ব্যাচের শিক্ষার্থী আরমান ও অর্থনীতি ৪০ ব্যাচের শিক্ষার্থী নুরউদ্দিন মুহাম্মাদ সানাউল তাকে মৌখিকভাবে লাঞ্ছিত ও অশোভন আচরণ করেছে।

অপরদিকে আরেকটি অভিযোগপত্রে শিক্ষকদ্বয়ের অভিযোগ মিথ্যাচার দাবি করে প্রক্টর বরাবর পাল্টা অভিযোগ করেছেন ওই দুই শিক্ষার্থী।

লিখিত অভিযোগে আরমান বলেন, ওই শিক্ষকদ্বয় শিক্ষার্থীদের সঙ্গে অশোভন আচরণ, শারীরিক লাঞ্ছনা ছাড়াও উপস্থিত শিক্ষার্থীদের হুমকি দিয়েছেন। এনিয়ে ক্যাম্পাসে নানান ধরণের গুঞ্জন ছড়িয়ে পড়ছে।

শিক্ষার্থীরা এবিষয়টি ভাল ভাবে মেনে নেয়নি। অন্যদিকে শিক্ষকরাও বিষয়টি খাট করে দেখার সুযোগ নেই বলে অনেকেই মন্তব্য করেছেন।

 

ঢাকা, ২৬ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ