Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

‘ঢাবিতে আওয়ামী লীগের চরিত্রই ফুটে উঠেছে’

প্রকাশিত: ২৫ জানুয়ারী ২০১৮, ০৩:৫২

লাইভ প্রতিবেদক: ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) সাধারণ শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলার অভিযোগ প্রসঙ্গে বিএনপির মহাসচিব ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ঢাবিতে গতকাল মঙ্গলবার যা ঘটেছে তা আওয়ামী লীগের চরিত্র।

এটা ছাত্রলীগের জন্য নতুন কিছু ব্যাপার নয়। তারা বহুবার শিক্ষকদের মেরেছে, ছাত্রদের মেরেছে।

আরাফাত রহমান কোকোর ৩য় মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজ বুধবার দুপুরে রাজধানীর বনানী কবরস্থানে শ্রদ্ধা জানানোর শেষে তিনি এসব কথা বলেন।

এসময় ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচন যাতে না হয় সেই চেষ্টা করছে বলেও অভিযোগ করেছেন মির্জা ফখরুল।

তিনি বলেন, তারা চেষ্টা করছে নির্বাচন যেন না হয়। তারা জানে সত্যিকার অর্থে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন হলে তারা কখনই নির্বাচিত হবে না।

ফখরুল বলেন, সংবিধানে তত্ত্বাবধায়ক সরকারের যে বিধান ছিল, আওয়ামী লীগের দাবিতেই তত্ত্বাবধায়ক ব্যবস্থা নিয়ে এসেছিলাম, তা বাতিল করে দেয়া হয়েছে। আজকে তারা দলীয় সরকারের অধীনে জোর দিয়ে নির্বাচন করছে।

জোর করেই করছে এবং বিভিন্ন অজুহাত সৃষ্টি করছে। তিনি বলেন, সরকার গণতন্ত্রের সমস্ত প্রতিষ্ঠান ধ্বংস করে দিয়েছে।

মানুষের অধিকার কেড়ে নিয়েছে। জনগণের ভোট দেওয়ার ন্যূনতম অধিকারও কেড়ে নিয়েছে। আজকে কথা বলার, লেখার ও সংগঠন করার সুযোগ নেই।

রাস্তায় বের হওয়ার সুযোগ নেই। এমনকি খালেদা জিয়া আদালতে হাজিরা দিতে গেলে আমাদের দলের তরুণ নেতাকর্মীদের অন্যায়ভাবে গ্রেপ্তার করা হচ্ছে।


ঢাকা, ২৪ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ