Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

জাকসু নির্বাচনের দাবী জানালেন সিনেটররা

প্রকাশিত: ২৪ জানুয়ারী ২০১৮, ০৪:২০

জাবি লাইভ: ডাকসুর পর এবার দাবী উঠেছে জাকসু নির্বাচনের। এ দাবী জানালেন খোদ সিনেটররা। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ‘বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল জোট’ ও ‘বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ’ থেকে নির্বাচিত সিনেটররা জাকসু নির্বাচনসহ ১২ দফা দাবি পেশ করেছে ভিসি কাছে।

মঙ্গলবার সাবেক ভিসি প্রফেসর শরীফ এনামুল কবিরের নেতৃত্বে একটি প্রতিনিধি দল স্মারকলিপির মাধ্যমে উপাচার্যের কাছে তাদের দাবি তুলে ধরেন।

ভিসি প্রফেসর ফারজানা ইসলাম স্মারকলিপিটি গ্রহণ করে বলেন, ‘ক্যাম্পাসের স্বার্থেই এই দাবিসমূহ দ্রুত বাস্তবায়োনে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবো।’

তাদের দাবিসমূহ হলো দ্রুত ভিসি প্যানেল নির্বাচনের তারিখ ঘোষণা করা, পরবর্তী উপাচার্য না আসা পর্যন্ত সকল নিয়োগ বন্ধ রাখা, বিশ্ববিদ্যালয়ের প্রাকৃতিক ভারসাম্য সংরক্ষণ করে ক্যাম্পাসে বহিরাগত এবং অযাচিত ও অনিরাপদ যানবাহন প্রবেশ নিষিদ্ধকরণ, সেশনজট দূরীকরণ, প্রথম বর্ষের শিক্ষার্থীদের র‌্যাগিং ও গণরুমে শারীরিক ও মানসিক নির্যাতনমূলক অপসাংস্কৃতি নিষিদ্ধ, মাদকের অভয়রণ্য থেকে ক্যাম্পাসকে মুক্তি দেয়া, ক্যাম্পাসে স্থাপিত পরিবেশ দূষণকারী দোকানপাট উচ্ছেদ ও লাইব্রেরী ভবন সম্প্রসারণ করা।

এদিকে একই দিনে দুপুরে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন জাবি সংসদের নেতা-কর্মীরা উপাচার্যের কাছে ৪ দফা দাবি জানিয়েছে। তাদের দাবি চারটি হলো- আগত গাড়িসমূহের জন্য পার্কিং ব্যবস্থা করা।

ছুটির দিনে ক্যাম্পাসের অভ্যন্তরে মোটরযান চলাচল নিয়ন্ত্রণ করা, বিশ্ববিদ্যালয়ের প্রাকৃতিক সুনামের পরিবর্তে জ্ঞানচর্চার চরিত্রকে সামনে তুলে ধরা ও বিশ্ববিদ্যালয়কে পরিষ্কার রাখতে একটি দিন মাসিক পরিচ্ছন্নতা দিবস ঘোষণা করা। উপাচার্য এই দাবিসমূহ অতিদ্রুত কার্যকর করার প্রতিশ্রুতি দেন।


ঢাকা, ২৩ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ