Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ১৯শে মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

‘ঢাবিতে ছাত্রী নিপীড়ন ও সমন্বয়ককে পুলিশে সোপর্দ কেন’

প্রকাশিত: ১৮ জানুয়ারী ২০১৮, ০০:৩৩

ঢাবি লাইভ : ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) আন্দোলনকারীরা ছাত্রলীগের বঙ্গবন্ধু হলের সম্পাদক আল আমিন রহমানের বহিষ্কার দাবি করেছেন। এছাড়া ছাত্রী নিপীড়নের বিচার ও আন্দোলনের সমন্বয়ক মশিউরকে কেন পুলিশে দেয়া হলো এর কারণ ব্যাখ্যা চেয়েছেন শিক্ষার্থীরা। ওই দাবিতে শিক্ষার্থীরা বুধবার বিকেলে ভিসি ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করেছেন। পরে ভিসি প্রফেসর আখতারুজ্জামানের সঙ্গে সাক্ষাৎ করবেন শিক্ষার্থীরা।

এ সময় প্রক্টর ৭ দিনের মধ্যে নিপীড়নের সঙ্গে সম্পৃক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন। কিন্তু শিক্ষার্থীরা ২৪ ঘণ্টার মধ্যে বহিষ্কারের দাবিতে অনড় রয়েছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত রাখা হবে বলে ঘোষণা দিয়েছেন শিক্ষার্থীরা।

এর আগে প্রক্টরকে তার কার্যালয়ে অবরুদ্ধ রেখে বিক্ষোভ করেন সাধারণ শিক্ষার্থীরা। শিক্ষার্থীরা নিপীড়নকারী ছাত্রলীগ নেতাদের বিচারের দাবি জানান। প্রশাসনকে মেরুদণ্ডহীন অ্যাখ্যা দিয়ে প্রক্টরের পদত্যাগ দাবি করেন।

উল্লেখ্য, অধিভুক্ত ৭ কলেজ বাতিলের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা গত বৃহস্পতিবার থেকে আন্দোলন করেছে। প্রশাসন শিক্ষার্থীদের আন্দোলনের যৌক্তিকতা মেনে নিয়ে সমস্যা সমাধানের আশ্বাস দেয়। কিন্তু শিক্ষার্থীরা অধিভুক্তি বাতিলই সমাধান দাবি করে আন্দোলন অব্যাহত রাখে। আন্দোলনের তৃতীয় দিন ক্লাস বর্জন করে শিক্ষার্থীরা। কিন্তু ওইদিন আন্দোলন দমনে প্রশাসন ছাত্রলীগকে ব্যবহার করেছে বলে অভিযোগ ওঠে।

আর ছাত্রলীগ কর্তৃক উত্ত্যক্তের শিকার হয়েছেন আন্দোলনকারী ছাত্রীরা। মারধর করা হয়েছে আন্দোলনকারীদের সমন্বয়ককে। এছাড়াও লাঞ্ছিত হয় সাংবাদিকরা। পরে সমন্বয়ক মশিউর রহমান সাদিককে অাটকের পর তোপের মুখে মুক্তি দেয়া হয়।

ঢাকা, ১৭ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ