ঢাবির গণরুমের শিক্ষার্থী করোনায় আক্রান্ত


Published: 2022-01-13 18:30:07 BdST, Updated: 2022-01-19 07:13:31 BdST

ঢাবি লাইভ: দেশে আবারও প্রতিদিন বাড়ছে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। এরমধ্যেই জানা গেল মরণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) স্বাস্থ্য অর্থনীতি বিভাগের জাতির জনক বঙ্গবন্ধু হলের এক আবাসিক শিক্ষার্থী।

গতকাল বুধবার ওই শিক্ষার্থীর কোভিড-১৯ পজিটিভ শনাক্ত হয়। জানা গেছে, তিনি দুইদিন থেকে জ্বর, কাশি ও শ্বাসকষ্টে ভুগছিলেন। অবস্থার কোনো উন্নতি না হলে তার রুমের অন্যান্য সদস্যরা তাকে ঢাকা বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে (ডিইউএমসি) নিয়ে যায়। প্রাথমিক চিকিৎসার পর তাকে আজিমপুরের ব্র্যাক বুথ অ্যান্টিজেন পরীক্ষা কেন্দ্রে নিয়ে কোভিড টেস্ট করানো হলে তার রিপোর্ট পজিটিভ আসে। শনাক্ত ওই শিক্ষার্থী এতদিন ২৬ সদস্যের একটি গণরুমে ছিলেন। ফলে অন্য শিক্ষার্থীরা ভয়ে ও আতঙ্কে দিন পার করছেন।

ওই রুমের আরেকজন বাসিন্দা জানান, ‘আমাদের রুমে করোনা শনাক্ত হয়েছে এটা খুবই আতঙ্কজনক একটি বিষয়। গণরুম এমন একটি জায়গা যেখানে খুব সহজেই করোনা সংক্রমিত হতে পারে। এখানে স্বাস্থ্যবিধি মেনে চলা অসম্ভব।’

খোঁজ নিয়ে জানা যায়, একই রুমের আরও কয়েকজন শিক্ষার্থীও অসুস্থ। এদিকে কোভিড-১৯ পজিটিভ রিপোর্ট পাওয়ার পরেই ওই ছাত্রকে কুমিল্লায় তার নিজ বাড়িতে পাঠিয়ে দেওয়া হয়।

এ ব্যাপারে বলতে বঙ্গবন্ধু হলের প্রাধ্যক্ষ প্রফেসর ড. মো. আকরাম হোসেনকে কল করা হলেও তাকে ফোনে না পাওয়ায় তার বক্তব্য নেওয়া যায়নি।

ঢাকা, ১৩ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।