শেকৃবিতে পরীক্ষায় অসদুপায় অবলম্বনে ধরা ছাত্রলীগ নেতা


Published: 2022-01-13 10:12:50 BdST, Updated: 2022-01-19 07:31:10 BdST

শেকৃবি লাইভ: রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে (শেকৃবি) সেমিস্টার ফাইনাল পরীক্ষায় নকল করে ধরা পড়েছে আলতাবুর রহমান ও সাবরিন আহাম্মেদ নামের দুইজন শিক্ষার্থী। নকল করা শিক্ষার্থী আলতাবুর রহমান শেকৃবি শাখা ছাত্রলীগের উপ-সাংস্কৃতিক সম্পাদক।

বুধবার (১২ জানুয়ারী) বিকেলে কৃষি অনুষদের কৃষি উদ্ভিদবিদ্যা বিভাগের পরীক্ষা চলাকালীন সময়ে নকল করার সময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো. হারুন-উর- রশীদ তাদেরকে নকলসহ ধরেন এবং পরীক্ষার হল থেকে বের করে দেন।

জানা যায়, আলতাবুরের বিরুদ্ধে প্রায় সময়ই নকল করে পরীক্ষা দেওয়ার অভিযোগ রয়েছে সাথে পরীক্ষা পিছানোর ইস্যু তৈরি করার অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে। এছাড়াও তার ব্যাচের নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষার্থী জানায় ক্লাস চলাকালীন সময়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষিকাদের নিয়ে নানা অশ্লীল কুরুচিপূর্ণ কথা বলে থাকে। বিভিন্ন সময়ে তার নকল করার ছবি ও ভিডিও সংবাদ প্রতিনিধির কাছে এসেছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অ্যাসোসিয়েট প্রফেসর ড. মো. হারুন-উর- রশীদ ক্যাম্পাসলাইভকে বলেন, আমরা সকল প্রকার অনৈতিক কাজের বিরুদ্ধে সক্রিয়। সকলের সহযোগিতা পেলে আমাদের কাজ আরো সহজ হবে।

শেকৃবির কৃষি অনুষদের ডিন প্রফেসর ড.পরিমল কান্তি বিশ্বাস ক্যাম্পাসলাইভকে জানান, নকল সহ ধরা পড়লে তাকে ওই পরীক্ষা থেকে বহিস্কার করা হয়। পরে প্রশাসন বসে তার শাস্তি নির্ধারণ করে। আজকে কি শাস্তি দেওয়া হয়েছে জানি না। তবে নিয়ম অনুযায়ী যারা নকলসহ ধরেছে তাদের এবং প্রশাসনের সুপারিশ অনুযায়ী ভিসি তার শাস্তি অনুমোদন করবে।

ঢাকা, ১৩ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এফএ//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।