করোনা মোকাবেলায় যেসব ব্যবস্থার কথা জানালো বুটেক্স


Published: 2022-01-10 12:46:04 BdST, Updated: 2022-01-19 08:02:58 BdST

বুটেক্স লাইভ: টানা আন্দোলনের ২য় দিনে শিক্ষার্থীদের জন্য করোনা মোকাবেলায় প্রশাসনের করণীয় সম্পর্কে জানান দিলো বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের (বুটেক্স) প্রশাসন। রবিবার সন্ধ্যায় বুটেক্স রেজিস্ট্রার প্রফেসর ড. শাহ আলিমুজ্জামান বেলাল স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, শিক্ষার্থীদের কারো উপসর্গ পেলে কিংবা কেউ আক্রান্ত হলে তাকে আইসোলেশনে রাখা সহ প্রয়োজনে সরকারি হাসপাতালে চিকিৎসার ব্যবস্থা করা হবে। কোভিড পজেটিভ শিক্ষার্থীকে পরীক্ষার সময় মেডিকেল সেন্টারের আইসোলেশনে পরীক্ষার ব্যবস্থা করা হবে। এমনকি প্রয়োজনে ডাক্তারের পরামর্শক্রমে পরবর্তীতে বিশেষ ব্যবস্থায় তার পরীক্ষা নেয়া হবে।

এতে মিশ্র প্রতিক্রিয়া দেখা যায় শিক্ষার্থীদের মাঝে। আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, এখানে করোনা মোকাবেলায় করণীয় সম্পর্কে বলা হলো ২ দিন আন্দোলনের পর৷ যা আমাদের অধিকার এবং আরও আগেই এ ব্যাপারে পরিষ্কার করা উচিৎ ছিল। আর তাছাড়া লকডাউন দিলে তখন কি ব্যবস্থা নেয়া হবে এ ব্যাপারে এখনো পরিষ্কার কোনো ধারণা পাওয়া যায় নি।

এ সময় তারা দ্রুত লকডাউনের বিপরীতে অন্য ব্যবস্থা রাখার এবং চলতি সেমিস্টারের স্থগিত পরীক্ষার ব্যাপারে দ্রুত সিদ্ধান্ত দিতে প্রশাসনের প্রতি আহবান জানান।

ঢাকা, ১০ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আইএআর//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।