ঢাবির সেই প্রভোস্টকে স্বপদে পুর্নবহালের নির্দেশ


Published: 2021-12-02 17:35:33 BdST, Updated: 2022-01-19 06:36:04 BdST

ঢাবি লাইভ: অবশেষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষিকা শবনম জাহানকে ব্যবস্থাপনা বিভাগের অ্যাসোসিয়েট প্রফেসর পদে পুর্নবহালের নির্দেশ দিয়েছে হাইকোর্ট। ডাকসু নির্বাচনে কুয়েত মৈত্রী হলে বস্তাভর্তি ব্যালট বাক্স উদ্ধারের ঘটনায় সিন্ডিকেট সভায় শবনম জাহানকে অ্যাসোসিয়েট প্রফেসর থেকে পদাবনতি দিয়ে অ্যাসিস্ট্যান্ট প্রফেসর করা হয়।

জানা গেছে, বস্তাভর্তি ব্যালট বাক্স উদ্ধারের ঘটনায় তৎকালীন ভারপ্রাপ্ত প্রভোস্ট শবনম জাহানকে ব্যবস্থাপনা বিভাগের অ্যাসোসিয়েট প্রফেসর পদে পুর্নবহালের নির্দেশ দেয় বিজ্ঞ আদালত। বৃহস্পতিবার বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন। আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী সালাহ উদ্দিন দোলন।

উল্লেখ্য, ২০১৯ সালের ১১ মার্চ ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে বাংলাদেশ-কুয়েত মৈত্রী হলে আগেই ব্যালটে সিল মারার অভিযোগে শিক্ষার্থীদের বিক্ষোভের মুখে হলের ভারপ্রাপ্ত প্রভোস্ট প্রফেসর শবনম জাহানকে অব্যাহতি দেওয়া হয়। নতুন প্রভোস্ট হিসেবে প্রফেসর মাহবুবা নাসরীনকে দায়িত্ব দেওয়া হয়।

এর বৈধতা চ্যালেঞ্জ করে তিনি রিট করেন। হাইকোর্ট গত বছর রুল জারি করেন। পরে সব সুযোগ-সুবিধা দিয়ে তাকে সহযোগী অধ্যাপক পদে পুর্নবহালের নির্দেশ দিয়েছেন আদালত।

ঢাকা, ০২ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।