এসএসসির সিলেবাস কমানোর দাবিতে সড়ক অবরোধ


Published: 2021-12-02 16:36:37 BdST, Updated: 2022-01-19 07:20:04 BdST

লাইভ প্রতিবেদক: ২০২২ সালের এসএসসি পরীক্ষার সিলেবাস ৭০ শতাংশ কমিয়ে ৩০ শতাংশ করার দাবিতে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা।বৃহস্পতিবার দুপুর ১টায় ঢাকা-আরিচা মহাসড়কের নবীনগর বাসস্ট্যান্ড এলাকায় জাতীয় স্মৃতিসৌধের সামনের সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন তারা। পরে পুলিশের আশ্বাসে প্রায় একঘণ্টা পর সড়ক ছেড়ে দেন শিক্ষার্থীরা।

বিক্ষোভ কর্মসূচিতে সাভারের আমিন মডেল টাউন স্কুল অ্যান্ড কলেজ, টাঙ্গাইল রেসিডেন্সিয়াল স্কুল অ্যান্ড কলেজ, আমিন ক্যাডেট একাডেমি, এম এ সালাম ইন্টারন্যাশনাল স্কুল, মাতাব্বর মুজিব স্কুলের প্রায় তিন শতাধিক ছাত্রছাত্রী অংশ নেন।

এসময় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা বলেন, করোনা মহামারির কারণে এসএসসি-২০২২ ব্যাচের শিক্ষার্থীরা তেমন পড়াশোনার সুযোগ পাননি। এরইমধ্যে তাদের সিলেবাসে ৩০ শতাংশ কমানো হয়েছে। কিন্তু এই সময়ের মধ্যে এই সিলেবাস শেষ করা অসম্ভব। এই অবস্থায় সিলেবাসের ৭০ শতাংশ কমিয়ে ৩০ শতাংশ করার দাবিতে জানান তারা।

বিক্ষোভ চলাকালে ঢাকা-আরিচা মহাসড়কের উভয় পাশ বন্ধ করে দেন শিক্ষার্থীরা। এসময় মহাসড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়। পরে আশুলিয়া থানা ও সাভার হাইওয়ে পুলিশ বিক্ষুব্ধ শিক্ষার্থীদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দিলে প্রায় একঘণ্টা পর সড়কে যান চলাচল স্বাভাবিক হয়।

সাভার হাইওয়ে থানার ওসি মো. আতিকুর রহমান জানান, শিক্ষার্থীদের বুঝিয়ে মহাসড়ক থেকে সরিয়ে দেওয়া হয়েছে। এখন মহাসড়কে যান চলাচল স্বাভাবিক রয়েছে।

ঢাকা, ০২ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।