ঢাবিতে হল প্রাধ্যক্ষের নামে 'নিখোঁজ বিজ্ঞপ্তি'!


Published: 2021-11-29 19:12:45 BdST, Updated: 2022-01-19 08:16:05 BdST

ঢাবি লাইভ: ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাস্টারদা সূর্য সেন হলের প্রাধ্যক্ষ মোহাম্মদ মকবুল হোসেন ভূঁইয়া ‘নিখোঁজ’ বলে একটি পোস্টার সাঁটানো হয়েছে। শিক্ষার্থীদের সমস্যা সমাধানে উদ্যোগী নন– এমন অভিযোগ তুলে সাঁটানো বিজ্ঞপ্তিটি হল ও ক্যাম্পাসের বিভিন্ন স্থানে দেখা গেছে।

গতকাল রোববার বিশ্ববিদ্যালয়ের সূর্য সেন হলের শৌচাগার ও ক্যানটিনের দেয়াল, মধুর ক্যানটিনসহ ক্যাম্পাসের বিভিন্ন এলাকায় বিজ্ঞপ্তিটি সাঁটানো হয়। বিজ্ঞপ্তিতে মোহাম্মদ মকবুল হোসেন ভূঁইয়ার ছবি দিয়ে লেখা হয় ‘মিসিং’ (নিখোঁজ)। এর নিচেই লেখা হয় ‘প্রভোস্ট মাস্টারদা সূর্য সেন হল’। হলটির কর্মচারীরা অবশ্য পরে সব জায়গা থেকে বিজ্ঞপ্তিগুলো ছিঁড়ে ফেলেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সূর্য সেন হলে সম্প্রতি শিক্ষার্থী নির্যাতনের ঘটনা ঘটলেও এ ব্যাপারে হল প্রাধ্যক্ষের কোনো পদক্ষেপ লক্ষ্য করা যায়নি। এদিকে হলের ক্যানটিনের খাবারও খুব নিম্নমানের। মশা নিধনেও হল প্রাধ্যক্ষের তেমন কোনও ভূমিকা নেই। হলে নেই ক্রীড়া সরঞ্জাম। মসজিদে ইমাম নেই। হলের বেশির ভাগ পানির ফিল্টারই নষ্ট পড়ে আছে। হলের শৌচাগারগুলোও খুবই অপরিচ্ছন্ন। এসব সমস্যার বিষয়ে হলের শিক্ষার্থীদের পক্ষ থেকে একাধিকবার জানানো হলেও সমাধানের কোনো পদক্ষেপ গ্রহণ করেননি প্রাধ্যক্ষ। এরই প্রেক্ষিতে ক্ষুব্ধ শিক্ষার্থীরা বিজ্ঞপ্তিটি সাঁটান।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এ কে এম গোলাম রব্বানী জানান, সূর্য সেন হলের প্রাধ্যক্ষ নিখোঁজ হননি। তার সঙ্গে গতকালও একটি সভা হয়েছে। শিক্ষার্থীদের এমন বিজ্ঞপ্তি ‘অরুচিকর’ বলেও মন্তব্য করেন।

প্রক্টর আরও বলেন, ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের কাছ থেকে এ ধরনের কাজ কেউ প্রত্যাশা করে না। কোনো ব্যাপারে শিক্ষার্থীদের বক্তব্য বা কোনো দাবি থাকলে সে ব্যাপারে হল প্রশাসনের সঙ্গে কথা বলতে হবে। কাজটি যারা করেছেন, তাঁদের প্রতি আমাদের আহ্বান থাকবে, তারা যেন সেগুলো তুলে নিয়ে যান।’

এদিকে শিক্ষার্থীদের অভিযোগ ও ‘নিখোঁজ বিজ্ঞপ্তির’ বিষয়ে বক্তব্য জানতে মোহাম্মদ মকবুল হোসেন ভূঁইয়ার মুঠোফোনে একাধিকবার কল করা হলেও তিনি রিসিভ করেননি।

ঢাকা, ২৯ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।