ঢাবির ‘ক’ ইউনিটের ফল আগামী সপ্তাহে


Published: 2021-10-27 15:14:14 BdST, Updated: 2021-12-02 22:44:21 BdST

ঢাবি লাইভ: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষে 'ক' ইউনিটের ভর্তি পরীক্ষার ফল তৈরির কাজ শেষ পর্যায়ে রয়েছে। আগামী দুই/তিনদিনের মধ্যে ফল তৈরির কাজ শেষ হয়ে যাবে। এরপর আনুষ্ঠানিক ভাবে ফল প্রকাশ করা হবে।

ভর্তি পরীক্ষা সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, 'ক' ইউনিটের ভর্তি পরীক্ষার এমসিকিউ অংশ অনেক আগেই দেখা শেষ হয়েছে। লিখিত অংশ দেখা শেষ হলেও সেটি আবারও চেক করা হচ্ছে। এই প্রক্রিয়া শেষ না হওয়ায় চলতি সপ্তাহে ফল প্রকাশ করা সম্ভব হচ্ছে না।

বুধবার 'ক' ইউনিটের ভর্তি পরীক্ষার প্রধান সমন্বয়ক ও বিশ্ববিদ্যালয়ের জীব বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর মিহির লাল সাহা বলেন, চলতি সপ্তাহের আর একদিন বাকি আছে। ফলে এই সপ্তাহে প্রকাশ করা সম্ভব হবে।

তিনি আরও বলেন, আমরা প্রতিটি শিক্ষার্থীকে যথাযথ প্রক্রিয়ার মধ্য দিয়ে ভর্তির সুযোগ দিতে চাই। সেজন্য কিছুটা দেরি হচ্ছে। ভর্তি নীতিমালায় বলা আছে ফল প্রকাশ করতে অন্তত একমাস সময় লাগবে। সে হিসেবে এখনো দেরি আছে।আশা করছি আগামী তিন/চারদিনের মধ্যে আমরা 'ক' ইউনিটের ফল প্রকাশ করতে পারবো।

প্রসঙ্গত, গত ১ অক্টোবর ঢাকাসহ দেশের ৮টি বিভাগীয় শহরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ 'ক' ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। 'ক' ইউনিটে ১ হাজার ৮১৫টি আসনের বিপরীতে এক লাখ ১৭ হাজার ৯৫৭ জন ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের আবেদন করেছিলেন।


ঢাকা, ২৭ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।