ডেঙ্গুর প্রকোপ বেড়েই চলেছে শেকৃবির হলগুলোতে


Published: 2021-10-25 19:25:49 BdST, Updated: 2021-12-02 22:24:36 BdST

শেকৃবি লাইভ: বন্ধ শিক্ষাপ্রতিষ্ঠান চালু করতেই রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) বিভিন্ন আবাসিক হলে ডেঙ্গির প্রকোপ বৃদ্ধি পাচ্ছে। এ নিয়ে শঙ্কায় রয়েছেন বিশ্ববিদ্যালয়ের আবাসিক শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা।

জানা গেছে, নবাব সিরাজ -উদ-দৌলা হলের তিনজন, কবি কাজী নজরুল ইসলাম হলের গণরুমে অবস্থানরত ছয়জন, কৃষকরত্ন শেখ হাসিনা হলে ২ জন এবং শেখ ফজিলাতুন্নেসা মুজিব হলের ১ জন শিক্ষার্থীর ইতোমধ্যেই ডেঙ্গি শনাক্ত হয়েছে। এমনকি ফাইনাল পরীক্ষা দেওয়ার সময় ডেঙ্গি আক্রান্ত হয়ে গত শনিবার এ্যানিমেল সাইন্স এবং ভেটেরিনারি মেডিসিন অনুষদের এক শিক্ষার্থী হঠাৎ অজ্ঞান হয়ে পড়লে তাকে দ্রুত পার্শ্ববর্তী সোহরাওয়ার্দী হাসপাতালে ভর্তি করা হয়।

এছাড়াও ডেঙ্গি উপসর্গ নিয়ে ছাত্র হল ও ছাত্রী হলগুলোতে জ্বরে আক্রান্ত হয়ে অবস্থান করছেন বেশ কিছু শিক্ষার্থী। এদিকে দীর্ঘ লকডাউনের পর বিভিন্ন অনুষদের সেমিস্টার ফাইনাল পরীক্ষা শুরু হয়েছে। ডেঙ্গি সংক্রমণ বাড়ার উদ্বিগ্নতা প্রকাশ করেছেন হলে থাকা সাধারণ শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শক ও পরিচালক প্রফেসর ড. মো. ফরহাদ হোসাইন সংক্রমণের বিষয়ে ক্যাম্পাসলাইভকে বলেন, আমরা বিষয়টি ইতোমধ্যেই অবগত হয়েছি। খুব শীঘ্রই মশা নিরোধক স্প্রে করা হবে। আর আক্রান্ত কোনো শিক্ষার্থীর পরীক্ষা চলমান থাকলে আবেদনের প্রেক্ষিতে তার জন্য যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

ঢাকা, ২৫ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এফএ//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।