ঢাবি ডিবেটিং সোসাইটির সভাপতি আরমান-সম্পাদক তমা


Published: 2021-10-19 03:09:19 BdST, Updated: 2021-12-02 22:40:30 BdST

ঢাবি লাইভ: ধীরে ধীরে চাঙ্গা হচ্ছে সামাজিক সংগঠনগুলো। এবার ঢাকা বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির (ডিইউডিএস) ২০২১-২২ সেশনের জন্য নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। সোমবার (১৮ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে ডিবেটিং সোসাইটির কার্যালয়ে এ কমিটির ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার এবং ডিইউডিএসের মোডারেটর অধ্যাপক ড. মাহবুবা নাসরিন।

ডিইউডিএস এর সভাপতি পদে নির্বাচিত হয়েছেন শেখ মোহাম্মদ আরমান। তিনি বিশ্ববিদ্যালয়ের মোট ১৮টি হল বিতর্ক ক্লাবের মধ্যে ১২টির ভোট পান। আরমান বিশ্ববিদ্যালয়ের শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের শিক্ষার্থী এবং হাউজ অব ডিবেটরসের সাবেক সাধারণ সম্পাদক। অন্যদিকে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আরেফিন জুয়েল পেয়েছেন ৬টি ভোট। তবে পরিবেশ ছিলো বেশ শান্ত।

অন্যদিকে ১২ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন মাকসুদা আক্তার তমা। তিনি শামসুন্নাহার হল ডিবেটিং ক্লাবের সাধারণ সম্পাদক। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাবরিনা শর্না পেয়েছেন ৬টি ভোট। বাকি পদগুলোতে নতুন এই কমিটি নেতারা নির্বাচন করে নেবেন বলে জানিয়েছেন।

জানা যায় এর আগে বিকেলে ১৮টি হলের বিতর্ক ক্লাব থেকে একজন করে মনোনীত ভোটার ভোট দেন। এ সময় উপস্থিত ছিলেন ডিইউডিএসের মোডারেটর মাহবুবা নাসরিন, নির্বাচন সচিব শামসুজ্জামান সবুজ। সহকারী নির্বাচন কমিশনার হিসেবে উপস্থিত ছিলেন মো. আবদুল্লাহ আল ফয়সাল, মো. ইয়াছিন আরাফাত ও মো. জাহিদ হোসেন প্রমুখ।

ঢাকা, ১৮ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।